Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সন্দ্বীপে বন্দুকযুদ্ধ শেষে অস্ত্র গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার

ওসিসহ ৫ পুলিশ আহত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চট্টগ্রামের সস্ত্রাসের ভয়াল জনপদ খ্যাত দ্বীপ উপজেলা স›দ্বীপে বন্দুকযুদ্ধ শেষে ৫টি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ এক শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। টানা এক ঘন্টার বন্দুকযুদ্ধে পুলিশ ২৩ রাউন্ড আর সন্ত্রাসীরা অন্তত শতাধিক রাউন্ড গুলি ছুড়েছে বলে জানিয়েছেন থানার ওসি মোহাম্মদ শাহজাহান। এতে ওসিসহ পাঁচ পুলিশ আহত হয়েছেন।
গতকাল (শুক্রবার) বিকেলে মগধরা পলিশ্যারবাড়ি এই ঘটনা ঘটে। এক পর্যায়ে সহযোগীরা পালিয়ে যেতে সক্ষম হলেও পুলিশ সন্ত্রাসী দলের নেতা জাহিদ সরওয়ার ওরফে শিমুল মেম্বারকে পাকড়াও করে। তিনি ওই এলাকার ইউপি সদস্য ও যুবলীগের নেতা বলে জানান স্থানীয়রা। শিমুল মেম্বার মঘধরা এলাকার আবুল কাশেমের ছেলে। তার কাছ থেকে একটি দোনলা বন্দুক, দুইটি একনলা বন্দুক, দুইটি এলজি, ১৯ রাউন্ড কার্তুজ, ২ রাউন্ড চায়না রাইফেলের গুলি, আটটি ছোরা, একটি রামদা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন থানার ওসি।
শিমুল মেম্বার ও তার বাহিনীর সদস্যদের সঙ্গে পুলিশের গুলি বিনিময়ের ঘটনায় ওসি মোহাম্মদ শাহজাহান, পুলিশ পরিদর্শক সোহরাওয়ার্দী, এসআই হেলাল খান, কনস্টেবল রবিউল আলম ও কনস্টেবল নাঈম মিয়া আহত হন বলে দাবি পুলিশের। ওসি বলেন, গুলিবিনিময়ের এক পর্যায়ে অস্ত্রধারীরা জঙ্গলে পালিয়ে যায়। পুলিশের ওপর হামলা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় জাহিদ সরওয়ার ওরফে শিমুল মেম্বারের বিরুদ্ধে দুইটি মামলা দায়ের করা হয়েছে। তার বিরুদ্ধে এর আগে সদ্বীপ থানায় আরও দুইটি মামলা রয়েছে।
উল্লেখ গত ২৫ অক্টোবর সদ্বীপে কালা মনিরের আস্তানা থেকে ২৫টি অস্ত্র ও অস্ত্র তৈরীর বিপুল সরঞ্জাম উদ্ধার করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ