Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে তাবলীগ জামাতের ইজতেমা নিয়ে বিক্ষোভ

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

দিল্লির মাওলানা সাদ পন্থিদের ইজতেমার বিরুদ্ধে কক্সবাজারে ব্যাপক বিক্ষোভ করেছে তাবলীগ জামাতের লোকজন। গতকাল বৃহস্পতিবার দুপুরে শহরের গোলদীঘিরপাড়স্থ তাবলীগের মরকাজ থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়।
কক্সবাজারের ইতিহাসে তাবলীগ অনুসারীদের প্রথম প্রকাশ্য বিরোধের বিক্ষোভ মিছিলটি স্টেডিয়াম সড়ক, শহীদ সরণি হয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্ত¡রে সমাবেশে মিলিত হয়। সেখানে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড নিয়ে কয়েক হাজার তাবলীগের অনুসারী বিক্ষোভ করে। আদালতপাড়ায় আগত লোকজন তাবলীগ জামাতের হঠাৎ এমন বিক্ষোভ দেখে হতভম্ব হয়ে যায়। অনেকে বিরুপ মন্তব্যও করেন। জেলা প্রশাসকের কার্যালয় চত্ত¡রে হাজারো বিক্ষোভকারী সাদপন্থিদের বিভ্রান্তিকর তথ্য প্রচার ও আগামী ৮, ৯, ১০ নভেম্বর ইজতেমা বন্ধ করার দাবি তুলে। এ সময় আলেম ওলামা ও তাবলীগ জামাতের একটি প্রতিনিধি দল জেলা প্রশাসক মো. কামাল হোসেনকে বিভিন্ন দাবি দাওয়া তুলে ধরে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক তাদের সঙ্গে দীর্ঘ প্রায় ১ঘন্টা রুদ্ধদ্বার বৈঠক করেন। সেই বৈঠকে আগামী ৬ ও ৭ নভেম্বর কক্সবাজারে ইজতেমা করার সিদ্ধান্ত হয়। ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সার্বিক সহায়তা দেয়ার আশ্বাস দেন জেলা প্রশাসক মো. কামাল হোসেন। বৈঠকে পুলিশ প্রশাসনের পক্ষে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত ছিলেন মুফতি মুরশেদুল আলম চৌধুরী, মাওলানা মোসলেম উদ্দিন, মাওলানা আব্দুল মান্নান, মুফতি মাওলানা আলি আহমদ, হাফেজ আব্দুল হক, মাওলানা মোহসেন শরীফ, মুফতি সাঈদুল ইসলাম, মাওলানা আনোয়ার আলম, হাফেজ শামসুল হক, মাওলানা সাইফুল্লাহ, হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুছ ফরাজি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ