Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জানাজার নামাজ পড়তে গিয়ে গ্রেফতার

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২ নভেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকা থেকে বন্ধুর জানাজার নামাজ পড়তে গিয়ে নাশকতার একটি মামলায় গ্রেফতার হয়েছেন কুমিল্লার মুরাদনগরের সাবেক সংসদ সদস্য ও বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান কাজী শাহ্ মোফাজ্জল হোসেন কায়কোবাদের ছোট ভাই আবু কাউছার। আবু কাউছার সরাসরি বিএনপির রাজনীতির সাথে জড়িত নন। তার বিরুদ্ধে এর আগে কোন মামলাও ছিল না।

পুলিশের অভিযোগ-সরকারি গুরুত্বপূর্ণ স্থাপনা, সড়ক-মহাসড়কে প্রতিবন্ধকতা ও নাশকতার করার চেষ্টার অভিযোগে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। স্থানীয়রা বলেছেন, গত এক মাসেও মুরাদনগরে নাশকতার কোন ঘটনা ঘটেনি। পুলিশ ৩১ আক্টোবরের একটি মামলায় বিএনপির ২৫ নেতাকর্মীকে আসামি করেছে। কায়কোবাদের আরেক ভাই কাজী শাহ আরফিনকেও এ মামলার আসামি করা হয়েছে। এ মামলায় মোট ৪ জনকে আটক করেছে মুরাদনগর থানা পুলিশ। আটককৃত অন্যরা হলেন নবীপুর পূর্ব ইউনিয়ন বিএনপির সেক্রেটারী কামাল উদ্দিন সরকার (৪০), ধামঘর ইউনিয়ন যুবদলের সভাপতি শফিকুল ইসলাম(৫২) ও সহ-সভাপতি কবির হোসেন।
মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মনজুর আলম বলেন, গত বুধবার রাতে উপজেলা ধামঘর ইউনিয়নের মুগসাইর শফিকুল ইসলামের বাড়িতে নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে মুরাদনগর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) শওকতের নেতৃত্বে একদল পুলিশ অভিযান চালিয়ে শফিকুল ইসলাম, কামাল ও কবিরকে আটক করে। অপরদিকে উপজেলা বিএনপির সহ-সভাপতি নাজমুল হক মোমেনের জানাযা শেষে আবু কাউছার তার উপজেলা সদরের নিজ বাড়িতে ফিরলে সেখানে পুলিশ গিয়ে তাকে আটক করে। গতকাল বিকেলে আটককৃতদের কুমিল্লা আদালতে প্রেরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ