Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০১৮, ১২:০২ এএম | আপডেট : ১২:১৫ এএম, ১ নভেম্বর, ২০১৮

কথা কাটাকাটিকে কেন্দ্র করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন সিএফসি ও ভিএক্সের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন একজন। গতকাল (বুধবার) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিশ্ববিদ্যালয় শাহজালাল হলের সামনে সংঘর্ষের এ ঘটনা ঘটে। সংঘর্ষে জড়ানো সিএফসি গ্রুপ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী। অপরদিকে ভিএক্স গ্রুপ সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। আহত সিএফসি গ্রুপের কর্মী মিঠুন পালিতকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছিল।
জানা যায়, শাটল ট্রেনের ভেতরে সিএফসি গ্রুপের কর্মী মিঠুন পালিতের সাথে ভিএক্স গ্রুপের দুই জুনিয়র কর্মীর কথা কাটাকাটি হয়। এ সময় তিনি জুনিয়রদের থাপ্পড় দেন। পরবর্তীতে মিঠুন পালিত শাহজালাল হলের সামনে আসলে ওই জুনিয়ররা বন্ধু-বান্ধব নিয়ে তাকে বেধড়ক মারধর করে। তার মারধরের খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে সিএফসি গ্রুপের নেতাকর্মীরা শাহ আমানত হলে ও ভিএক্স গ্রুপের কর্মীরা সোহরাওয়ার্দী হলে অবস্থান নিয়ে ইট-পাটকেল ছোঁড়াছুঁড়ি করতে থাকে। এ সময় উভয় পক্ষই বিপুল সংখ্যক দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। দুই গ্রুপ দুই হলে অবস্থান নিয়ে একে-অপরকে জামায়াত-শিবিরের এজেন্ট বলে শ্লোগান দিতে থাকে।
এ বিষয়ে সিএফসি গ্রুপের নেতা জামান নূর বলেন, তারা জামায়াত-শিবিরি কায়দায় আমাদের কর্মীর উপর হামলা করেছে। জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে তারা জামায়াত-শিবিরের এজেন্ডা বাস্তবায়ন করতে চায়। ভিএক্স গ্রুপের নেতা মিজানুর রহমান বিপুল বলেন, কিছু জুনিয়রের সাথে তাদের এক কর্মীর কথা কাটাকাটি হয়েছে। পরবর্তীতে সে জুনিয়রদের থাপ্পড় দেয়। জুনিয়ররাও তাকে মারধর করে। তবে সিনিয়র পর্যায়ে বসে মিমাংসার চেষ্টা চলছে।
এ বিষয়ে সহকারী প্রক্টর নিয়াজ মোরশেদ রিপন বলেন, পরিস্থিতি আপাতত শান্ত। যথেষ্ট পুলিশ নিয়োজিত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ