Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় সোনালী ব্যাংকের শাখা স্থানান্তর নিয়ে প্রতিবাদ

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদতা : | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

সোনালী ব্যাংকের কুমিল্লার ইলিয়টগঞ্জ বাজার শাখা ব্যস্ত ও জনবহুল এলাকা থেকে জনবিচ্ছিন্ন ও অনিরাপদ এলাকায় সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে শাখার ৫০ হাজার গ্রাহক ও এলাকাবাসীর কোনো আপত্তিই কাজে আসছে না।

জানা গেছে, একটি মহল বর্তমান ভবনটিকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নতুন ভবনে শাখা স্থানান্তরের উদ্যোগ নিয়েছে। অথচ ঝুঁকিপূর্ণ ঘোষণার আগে কোনো স্বীকৃত কর্তৃপক্ষের মতামত নেয়া হয়নি। অভিযোগ পাওয়া গেছে, নতুন ভবন ভাড়া নেয়ার পেছনে সোনালী ব্যাংকের কুমিল্লা কর্পোরেট শাখার এক কর্মকর্তাকে লোভনীয় প্যাকেজ উপহার দেয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার সকালে ইলিয়টগঞ্জ বাজারে সোনালী ব্যাংকের শাখা স্থানান্তর না করার দাবিতে প্রতিবাদসভা ও মানববন্ধন করে স্থানীয় ব্যবসায়ীরা। তারা জানান, ব্যাংকের বর্তমান শাখাটি ইলিয়টগঞ্জ মধ্য বাজার ব্যবসায়িক কেন্দ্রস্থলে প্রায় ২৬শ’ বর্গফুটের ওপর অবস্থিত। কিন্ত হঠাৎ করে শাখাটিকে নিয়ে যাওয়া হচ্ছে মুরাদনগর রোড নির্জন গলির মধ্যে। উক্ত এলাকায় প্রায় সময় নানা ধরনের অপরাধমূলক ঘটনা ঘটে। তাই গ্রাহকেরা ইলিয়টগঞ্জ বাজার সোনালী ব্যাংক শাখাটি পূর্বের স্থানেই রাখার দাবি জানায়।

এ বিষয়ে সোনালী ব্যাংক কুমিল্লার প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. আশরাফুল বলেন, পুরাতন শাখা ভবটির সংস্কার প্রয়োজন ভবন মালিককে সংস্কাররের জন্য বলা হলেও ভবন মালিক কাজ না করার কারণে ভবন স্থানাস্তরের ব্যাপারে আমরা চিন্তা ভাবনা করছিলাম। তবে লোভনীয় প্যাকেজ এর বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান। এ বিষয়ে ভবন মালিক মুন্সী আনোয়ার সাহাদাত জানান, ভবন সংস্কারের ব্যাপারে আমাকে চিঠি বা মৌখিক ভাবেও ব্যাংক কর্তৃপক্ষ জানায়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ