Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেষ হল যুবলীগের বিএনপি নিষিদ্ধের কর্মসূচী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০১৮, ৯:৩৪ পিএম

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ঘোষিত ‘বিএনপি নিষিদ্ধের দাবিতে ১০ দিনের কর্মসুচির শেষ হল আজ। সফলতার সাথে এ কর্মসুচি পালন করে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

আজ মঙ্গলবার গেন্ডারিয়া থানার অন্তর্গত ৪০ নং যুবলীগের সমাবেশ, মিছিল, লিফলেট বিলি ও গণসংযোগের মধ্য দিয়ে এ কর্মসূচী শেষ হয়। বিকালে স্বামীবাগ শক্তি ঔষধালয়ের সামনে ৪০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আজিজুল হক তিতাস এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি বক্তব্য রাখেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি মুহাম্মদ মাহবুৃবুর রহমান পলাশ। আরো বক্তব্য রাখেন, এম আর মিঠু, নেছার উদ্দিন নিজাম, মোস্তাফিজুর রহমান তপু। সভা পরিচালনা করেন ৪০ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল রহমান সুজন।

এ সময় পলাশ বলেন, আমাদের পবিত্র সংবিধানের ৩৮ এর গ ধারায় স্পষ্ট ভাবে উল্লেখ্য আছে, কোন দল কিংবা সংগঠন যদি কোন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জরিত থাকে তাহলে তাদের কার্যক্রম সরকার দেশ ও দেশের মানুষের কল্যাণে নিষিদ্ধ করবে। ২১ আগস্টের মামলার রায় ও বিভিন্ন সময় সন্ত্রাসী কর্মকান্ডে বিএনপি জড়িত ছিল। সুতারাং সারা বাংলার যুবসমাজের দাবী বিএনপি সন্ত্রাসী সংগঠন হিসেবে তাদের নিবন্ধন বাতিল ও সকল প্রকার রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ করতে হবে।

এদিকে বিকাল ৪ ঘটিকার সময় বংশাল হাজী জুম্মুন কমিউনিটি সেন্টারে ৩২ নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক বাপ্পি হাসান মুরাদ এর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সহ সভাপতি আলী আকবর বাবুল, বিশেষ অতিথি সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু,মোহাম্মদ মাকসুদুর রহমান,অর্থ সম্পাদক ফিরোজ উদ্দিন আহমেদ সায়মন,উপ দপ্তর সম্পাদক খন্দকার আরিফ উজ জামান, উপ মুক্তিযুদ্ধ সম্পাদক রিয়াজ আহমেদ ফালান, সহসম্পাদক হাবিবুর রহমান পারভেজ, কার্যনির্বাহী সদস্য নিজাম উদ্দিন,মোস্তাফিজুর রহমান তপু ও ৩৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আবদুল গাফফার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ