Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

রোববার চীন সফরে যাচ্ছে আ. লীগের প্রতিনিধি দল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে ৫ দিনের সফরে চীন যাচ্ছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আগামী ২৮ অক্টোবর রোববার ১৮ সদস্যের প্রতিনিধি দল চীনের উদ্দেশ্যে যাত্রা করবেন বলে সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা যায়। 

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির চেয়ারম্যান মো. জমির বলেন, চীনের সঙ্গে দিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়ে নিয়ে আলোচনা হবে। বাংলাদেশ-চীন সম্পর্কের মাধ্যমে আরও কোন কোন বিষয়ে উন্নত করা যায় সে বিষয়ে আলোচনা হবে। চীন যেহেতু বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ার সঙ্গে সম্পৃক্ত সে বিষয়েও আলোচনা হবে।
জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বার্তা নিয়ে দলের সভাপতিমন্ডলীর সদস্য ফারুক খানের নেতৃত্বে এই সফরে যাচ্ছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহম্মেদ, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, কেন্দ্রীয় সদস্য রেমন্ড আরেং প্রমুখ।
এ বিষয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এ সফর রেগুলার রাজনৈতিক কর্মকান্ডের মতোই। আমরা আগেও চীন গেছি। চীনা কমিউনিস্ট পার্টির নেতারা বাংলাদেশে এসেছেন। এটা পার্টি টু পার্টি সম্পর্ক।
এর আগেও চীনের ক্ষমতাসীন দলের আমন্ত্রণে আওয়ামী লীগের একাধিক টিম বেইজিং সফর করেছেন। সর্বশেষ গত বছর ১৯ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চীন সফর করে আওয়ামী লীগের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল। একইভাবে আওয়ামী লীগের আমন্ত্রণেও চীনের ক্ষমতাসীন দলের উচ্চপদস্থদের প্রতিনিধি দল কয়েকবার ঢাকা সফর করেছেন। মূলত উভয় দেশের এবং ক্ষমতাসীন উভয় দলের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার করতে এই সফর।



 

Show all comments
  • নাহিদ ২৬ অক্টোবর, ২০১৮, ৫:০৮ এএম says : 0
    এসব করে কোন লাভ হবে বলে মনে হচ্ছে না।
    Total Reply(0) Reply
  • নাঈম ২৬ অক্টোবর, ২০১৮, ৫:০৯ এএম says : 1
    খালি বিএনপিই নাকি বিদেশীদের কাছে যায় ?
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৬ অক্টোবর, ২০১৮, ৬:২০ পিএম says : 0
    .............. আল্লাহ্‌ আমাদের দেশের রাজনীতিবিদেরকে কূটনৈতিক জ্ঞান দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ