Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সম্পর্ক জোরদারে ঢাকায় চীনা মন্ত্রী

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম


নিরাপত্তা সহযোগিতা নিয়ে আলোচনা করতে তিনদিনের সফরে ঢাকায় এসেছেন চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী ও পার্টি কমিটির সম্পাদক ঝাও কেঝি। গত বুধবার রাতে তিনি ঢাকায় পৌঁছেছেন। চীনা দূতাবাস সূত্র জানায়, ঢাকা-বেইজিং সম্পর্ক আরও শক্তিশালী করতেই তাঁর এ সফর।
সূত্র জানায়, ঢাকা সফরকালে চীনের জননিরাপত্তা বিষয়ক মন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করবেন। বৈঠকে সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধের বিষয়ে দু’দেশের মধ্যে আলোচনা হবে। কেননা দু’দেশই সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে একযোগে কাজ করছে। এ লক্ষ্যে দু’দেশের মধ্যে সহযোগিতার বিষয়গুলো নিয়ে দুই মন্ত্রী আলোচনা করবেন। এছাড়া তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।
ঝাও কেঝি চীনা রাজনীতিতে একজন প্রভাবশালী ব্যক্তিত্ব। তিনি চীনের হেবেই ও গুইঝো প্রদেশের কম্যুনিস্ট পার্টির সাধারণ সম্পাদক ছিলেন। এছাড়া তিনি গুইঝো প্রদেশের গভর্নরও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ