Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মনিরুজ্জামান ইসলামাবাদীর মৃত্যুবার্ষিকী পালিত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৮, ১২:০৫ এএম

ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা, মুসলমান সাংবাদিকতার পথিকৃৎ, কদম মোবারক মুসলিম এতিমখানাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদীর ৬৮তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল (বুধবার) চট্টগ্রাম সাহিত্য পাঠচক্রের উদ্যোগে এক আলোচনা সভা সংগঠনের আহ্বায়ক বাবুল কান্তি দাশের সভাপতিত্বে আন্দরকিল্লাস্থ অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা ও লেখক কালাম চৌধুরী। মূলপ্রবন্ধ উপস্থাপন করেন লেখক ও সমাজসেবক এম এ সবুর। বিশেষ আলোচক ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক স্বদেশ চক্রবর্তী, প্রাবন্ধিক ছিদ্দিকুল ইসলাম।
আসিফ ইকবালের সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন শিক্ষাবিদ অজিত কুমার শীল, মো. সরওয়ার আলম, আবৃত্তিশিল্পী শবনম ফেরদৌসী, কবি সজল, সাবেক ছাত্রনেতা নুরুল হুদা চৌধুরী, লেখক নাছির হোসাইন জীবন, সংগঠক আতিকুর রহমান আতিক, নোমান উল্লাহ বাহার, ছাত্রনেতা বোরহান উদ্দীন গিফারী, মাওলানা কে এইচ এম তারেক, সাইফুদ্দীন খালেদ, শিক্ষক সুমন চৌধুরী, মোঃ ইয়াছিন সামির প্রমুখ।
বক্তাগণ বলেন, মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী আজীবন মেহনতি মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার প্রতিষ্ঠিত কদম মোবারক মুসলিম এতিমখানা প্রতিষ্ঠার মূল লক্ষ্য ছিল এতিমদের শিক্ষার ব্যবস্থা নিশ্চিত করা। যিনি আজীবন মানবতার কল্যাণে রাজনীতি ও সমাজসেবা করে গেছেন। একজন গুণী মনিষী হিসেবে মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী অনেক প্রতিভাসম্পন্ন দূরদর্শী নেতা ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ