Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নিহতের লাশ ফেরত দিলো বিএসএফ

ঠাকুরগাঁও সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার কান্তিভিটা সীমান্তে ওপারে ভারতীয় হাটখোলা ক্যাম্পের বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি গোলাম রব্বানীর লাশ ফেরত দিয়েছে বিএসএফ। রোববার সন্ধ্যায় ওই সীমান্তের ৩৮৬ পিলার এলাকা দিয়ে বিজিবি ও বিএসএফর পকাতা বৈঠকের মাধ্যমে লাশটি ফেরত দেয়া হয়।

বিজিবি জানান, গত শনিবার ভোররাতে বালিয়াডাঙ্গী উপজেলার তারাঞ্জুবাড়ী গ্রামের পশর উদ্দিনের ছেলে গোলাম রব্বানীসহ কয়েকজন মিলে অবৈধভাবে ভারতে প্রবেশ করে। এসময় ভারতের হাটখোলা ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় রব্বানী নিহত হলে বাকিরা পালিয়ে যায়। পরে বিজিবির পক্ষ থেকে পতাকা বৈঠকের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়। বিএসএফ সদস্যরা ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ভারতের হাসপাতালে ময়না তদন্ত শেষে রোববার সন্ধ্যায় আবার পতাকা বৈঠকের মাধ্যমে নিহত রব্বানীর লাশ ফেরত দেয় বিএসএফ। এ ব্যাপারে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ জানান, উভয় দেশের কোম্পানি কমান্ডার পর্যায়ে ঘণ্টাব্যাপী পতাকা বৈঠকের মাধ্যমে সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ নিহত গোলাম রব্বানীর লাশ বিজিবির কাছে হস্তান্তর করেছে। আমাদের পক্ষ থেকে এর তীব্র প্রতিবাদ জানিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২৬ সেপ্টেম্বর, ২০২০
২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ