Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

স্বামী-সন্তান রাস্তা পার হলেও বাস কেড়ে নিলো গৃহবধূর প্রাণ

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২১ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

কয়েকদিন ধরে স্বামীর শরীরটা ভালো যাচ্ছিল না। অসুস্থতায় ভুগছিলেন তিনি। একমাত্র উপার্জনক্ষম স্বীমার এমন অসহায়ত্বে ঘরে আর মন টিকছিল না স্ত্রী রুমা আক্তারের (২৬)। যত দ্রুত সম্ভব স্বামীকে চিকিৎসকের কাে নেওয়া উচিত। মনের ভেতরে ভাবনার উদ্রেক হওয়ার সাথে সাথেই স্বামী ও তিন বছরের কন্যা লামিয়ার সাথে নিজেও রওয়ানা হন চিকিৎসকের কাছে। কিন্তু চিকিৎসকের চেম্বারে পৌঁছাতে পারেননি এই গৃহবধূ। স্বামীর সুস্থতা দেখার আগেই তার নিথর দেহ দেখতে হলো অসহায় স্বামী-সন্তানকে। কন্যাকে নিয়ে স্বামী রাস্তা পেড়িয়ে গেলেও নিজেই হার মানলেন দানবের হিং¯্রতার কাছে। গতকাল বিকেলে রাজধানীর মোহাম্মদপুরের কলেজগেট এলাকায় এমন একটি মর্মান্তিক ঘটনা ঘটেছে।
এদিকে রাজধানীর খিলক্ষেত ও হাজারীবাগে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। তারা হলেন- খিলক্ষেতে আবদুস সালাম (৭০) ও হাজারীবাগে অজ্ঞাত নারী (৪৫)।
নিহত গৃহবধূর স্বামী লিটন সরকার জানান, তাদের বাড়ি সুনামঞ্জের ধর্মপাশা উপজেলায়। বর্তমানে মিরপুরের মধ্য পাইকপাড়ায় একটি ভাড়া বাসায় থাকেন এবং পোশাক কারখানায় চাকরি করেন তিনি। তিনি বলেন, কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন তিনি। গতকাল বিকেলে স্ত্রী ও একমাত্র কন্যা লামিয়াকে (৩) সাথে নিয়ে মোহাম্মদপুরের হুমায়ন রোডের এক চিকিৎসকের চেম্বারে যাচ্ছিলেন। পথিমধ্যে কলেজগেট এলাকায় রাস্তা পার হওয়ার সময় মিরপুরগামী একটি বাস তার স্ত্রীকে চাপা দেয়। পরে তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে প্রথমে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে সেখান থেকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
লিটন সরকার বলেন, মেয়েটি আামর কোলে ছিল। আমি মেয়েকে কোলে নিয়ে আগে রাস্তা পাড় হয়ে যায়। আমার স্ত্রী পেছনে ছিল। সে যখন রাস্তা পাড় হতে গেল অমনি দ্রতগতিতে আসা ঘাতক বাসটি তাকে চাপা দেয়। লিটন বলেন, বাসটি চাপা দেয়ার পরেও না থামিয়ে বেপরোয়া গতিতে পালিয়ে যায়। এতে তার স্ত্রীর বাসের চাকায় পিষ্ট হয়ে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হয়। ঘটনার পর চালক বাস নিয়ে পালিয়ে গেলেও কেউ বাসটি থামানোর চেষ্টা করেনি।
মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন মীর বলেন, ঘটনার পরপরই পুলিশ পাঠানো হয়েছে। তবে চালক বাস নিয়ে পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। এ ঘটনায় এক মোটরসাইকেল চালকও আহত হয়েছেন। ওসি আরও বলেন, আশপাশের সিসি টিভি ফুটেজ দেখে ঘাতক বাসটিকে চিহ্নিত করার চেষ্টা চলছে।
গত শুক্রবার রাত পৌনে ১টার দিকে হাজারীবাগের বউবাজার এলাকায় একটি প্রাইভেটকারের ধাক্কায় এক নারী গুরুত্বর আহত হন। পরে তাকে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। নিহত নারীর পরিচয় জানা যায়নি।
খিলক্ষেত থানার ডিউটি অফিসার বলেন, গতকাল সকালে হোটেল লা মেরিডিয়ানের সামনের রাস্তায় অজ্ঞাত গাড়ির ধাক্কায় গুরুতর আহত হন আবদুস সালাম। প্রথমে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ও অবস্থার অবনতিতে ঢামেকে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রাণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ