Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সপ্তাহব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে ঢাকার বিআরবি হাসপাতাল

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া : | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

ঢাকাস্থ বিআরবি হাসপাতাল কর্তৃপক্ষের উদ্যোগে কুষ্টিয়ায় সপ্তাহব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সচেতনা ও সেবা সপ্তাহ শুরু হয়েছে। গতকাল শুক্রবার সকালে কুষ্টিয়া শহরে বিশ্বমানের নির্মাণাধীন সেলিমা মেডিকেল কলেজ (প্রস্তাবিত) হাসপাতালের হলরুমে দোয়া মাহফিলের মাধ্যমে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিআরবি গ্রুপের চেয়ারম্যান দেশ বরেণ্য শিল্পপতি আলহাজ¦ মো: মজিবর রহমান। ঢাকাস্থ বিআরবি হাসপাতালের উদ্যোগে আয়োজিত সপ্তাহব্যাপী এ কার্যক্রমে কলকাতা এবং ঢাকার বিশেষজ্ঞ চিকিৎসকগণ রোগীদের সেবা প্রদান করছেন।

রোগীদের চিকিৎসা প্রদানের আগে ঢাকাস্থ বিআরঅবি হাসপাতালের কিডনী বিভাগীয় প্রধান অধ্যাপক এম,এ সামাদ ও কনসাটেন্ট আব্দুল হামিদ সেমিনারে কিডনী রোগ প্রতিরোধে সচেতনা সৃষ্টি ও করণীয় সম্পর্কে রোগীদের সাথে মত বিনিময় করেন। পরবর্তীতে বিশেষজ্ঞ চিকিৎসকগণ দিনব্যাপী রোগীদের চিকিৎসা সেবা প্রদান করেন। প্রথম দিনে মেডিসিন, কিডনী রোগ, হাড়ের রোগ ও ইউরোলজি বিভাগে রেজিস্ট্রেশনকৃত প্রায় দুই হাজার রোগীকে চিকিৎসা দেয়া হয়। বিনামূল্য বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসার সুযোগ পেয়ে আগত রোগীরা খুবই আনন্দিত হন। চিকিৎসার পাশাপাশি পুষ্টিবিদ ও ফিজিওথেরাপিষ্টের পরামর্শ, রক্তের গ্রুপ ও ডায়াবেটিজ নির্ণয় এবং প্রয়োজন বোধে চিকিৎসের পরামর্শে ইসিজি ও আল্ট্রসনোগ্রাফিসহ অন্যান্য পরীক্ষা-নিরীক্ষাও বিনামুল্যে প্রদান করা হয়। উদ্বোধনী দিনে প্রখ্যাত কিডনী রোগ বিশেষজ্ঞ অধ্যাপক এম,এ সামাদ,কনসালটেন্ট আব্দুল হামিদ,ডাক্তার সঞ্জয় বাগচী, ডাক্তার শারদ ডি. সোনাওয়ান ও ডাক্তার আজফার উদ্দিন শেখসহ আরো ১০ জন ডাক্তার রোগীদের চিকিৎসা দেন। বিআরবি গ্রুপের তত্বাবধানে কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকায় নির্মাণাধীন ১৬তলা ভবনের বিশ্বমানের হাসপাতালটি চালুর আগেই স্বাস্থ্য সেবা সপ্তাহ পালনের মাধ্যমে রোগীদের সেবা প্রদানের বিষয়টি খুবই মহৎ ও অনন্য বলে চিকিৎসা গ্রহণকারীরা জানান। দেশ-বিদেশের খ্যাতিমান বিশেষজ্ঞ ডাক্তারগন আগামী ২৫ অক্টোবর পর্যন্ত এখানে বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করবেন। আয়োজকরা জানান, সপ্তাহব্যাপী এই কার্যক্রমে প্রায় ২০ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে। প্রথম দিন গতকাল শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় এক হাজার রোগীকে ব্যবস্থাপত্র প্রদান করা হয়।

প্রখ্যাত কিডনী বিশেষজ্ঞ অধ্যাপক এম,এ সামাদ জানান, বিআরবি গ্রুপের উদ্যোগে কুষ্টিয়ায় নির্মাণাধীন বিশ্বমানের হাসপাতালটি পরিদর্শন করে আমি অভিভূত। হাসপাতালটি চালুর পর রোগীরা এখানে উন্নত চিকিৎসাসহ সকল স্বাস্থ্য সেবা পাবেন বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরবি

২৫ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ