Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিকল্পধারা থেকে বি.চৌধুরী-মান্নান-মাহী বহিষ্কার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১:০৬ পিএম

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ। নুরুল আলম বেপারীকে সভাপতি ও শাহ আহমদ বাদলকে মহাসচিব করে দলটি নতুন কমিটি ঘোষণা করেছে।

শুক্রবার (১৯ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের বাইরে দলের সাবেক প্রেসিডিয়াম সদস্য নুরুল আলম বেপারী নিজেকে প্রেসিডেন্ট ঘোষণা করেন। একই সঙ্গে অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদল নিজেকে মহাসচিব ঘোষণা করেন।

শাহ আহম্মেদ বাদল বলেন, বিকল্পধারার তিনজন বাদে সবাই আমাদের সঙ্গে আছেন। আমরা নতুন কমিটির প্রেসিডেন্ট ও মহাসচিবের নাম আজ ঘোষণা করলাম। শিগগিরই পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে।

বাদল আরও বলেন, সাংবাদিকদের মাধ্যমে এই ঘোষণা দেশ ও জাতিকে জানানোর জন্য আমরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলাম। কিন্তু দুঃখজনক হলো আমাদের বৈধ অনুমতি থাকলেও হঠাৎ করে কারও কালো ইশারায় আমাদের সংবাদ সম্মেলন বাতিল করা হয়েছে।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। আজকে কিছু মানুষ রাতের অন্ধকারে সরকারের সঙ্গে আঁতাত করে মানুষকে বিপদে ঠেলে দিতে চায়। সে অবস্থায় বিকল্পধারার নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আজ সকালে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, এম এ মান্নান ও মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে আমি মহাসচিব শাহ আহম্মেদ বাদল ও নুরুল আলম বেপারীকে প্রেসিডেন্ট ঘোষণা করছি।

বাদল আরও বলেন, দেশে অবাধ নির্বাচন জনগণের দাবি। এই দাবিতে জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। আমরা বিকল্পধারার সকল নেতাকর্মী সিদ্ধান্ত নিয়েছি ঐক্যফ্রন্টের নেতৃত্বে আন্দোলনে অংশ নেব।

তিনি বলেন, এ ঘোষণার মাধ্যমে আমরা দাবি করছি, আপনাদের সামনে উপস্থিত আমরাই বিকল্পধারার মূল স্রোত। এর বাইরে অবস্থানকারীরা জনআকাঙ্ক্ষার বিরোধী শক্তি।

জাতির সংকট মোকাবেলা করার জন্য এ অস্থায়ী কমিটির ঘোষণা করা হলো। যতদ্রুত সম্ভব দলীয় গঠনতন্ত্র মোতাবেক পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে। অন্তর্বর্তীকালীন এ সময়ে ঘোষিত অস্থায়ী কমিটি জাতীয় ঐক্যফ্রন্টে যেকোন কর্মসূচিতে বিকল্পধারার একমাত্র বৈধ নেতৃত্ব বলে বিবেচিত হবে, যোগ করেন শাহ আহম্মেদ বাদল।



 

Show all comments
  • Aurangjeb lovelu ১৯ অক্টোবর, ২০১৮, ২:০২ পিএম says : 0
    Okko bole kisu nai
    Total Reply(0) Reply
  • A salam ১৯ অক্টোবর, ২০১৮, ১১:৫২ পিএম says : 0
    Dr B choudhary should go to retirement.......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বহিষ্কার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ