Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এস এ গ্রুপের এমডি শাহাবুদ্দিন গ্রেফতার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

এসএ গ্রুপের এমডি শাহাবুদ্দিন আলমকে গ্রেফতার করেছে সিআইডি। গতকাল বুধবার বেলা ১২টার দিকে গুলশানের একটি হোটেল থেকে তাকে গ্রেফতার করা হয়। শাহাবুদ্দিন আলম চট্টগ্রামের এসএ গ্রুপের পাশাপাশি এসএ অয়েল রিফাইনারি ও সামান্নাজ সুপার অয়েল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। তার বিরুদ্ধে বেসরকারি খাতের প্রাইম ব্যাংকের দায়ের করা ৪৩টি অপরাধ ও ১টি অর্থঋণ আদালতের মামলা রয়েছে।
সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্যা নজরুল ইসলাম জানান, ব্যাংক এশিয়া লিমিটেডের করা একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়। জাল কাগজ তৈরি করে শত শত কোটি টাকা ঋণ নেয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। একই সাথে বিভিন্ন অপরাধে ১০০টি মামলার প্রাথমিক তথ্য পাওয়া গেছে। তার বিরুদ্ধে তদন্ত হচ্ছে। গতকাল তাকে আদালতে হাজির করা হলে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরবর্তীতে মামলা তদন্তের প্রয়োজনে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে তিনি জানান।
সিআইডি সূত্রে জানা গেছে, এসএ গ্রুপের মো. শাহাবুদ্দিন আলম বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ও ব্যাংকবহিভর্‚ত আর্থিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে বিপুল পরিমাণে ঋণ সুবিধা গ্রহণ করেন। তার মোট ঋণের পরিমাণ ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকা ঋণ নিয়েছেন। এর মধ্যে চট্টগ্রামের ব্যাংক এশিয়া লিমিটেডের সিডিএ অ্যাভিনিউ শাখা থেকে তার নেয়া ঋণের পরিমাণ ৭০৯ কোটি ২৭ লাখ ৩৫ হাজার টাকা। এ ছাড়া চট্টগ্রামে ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৯৪০ কোটি ১০ লাখ ৫১ হাজার টাকা, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখা থেকে ৩৬ কোটি ১১ লাখ ৪১ হাজার টাকা, ন্যাশনাল ব্যাংক লিমিটেডের আগ্রাবাদ শাখা থেকে ৭০১ কোটি ৪৯ লাখ ৩১ হাজার টাকা, পূবালী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ২৯৭ কোটি ১১ লাখ ৪৮ হাজার টাকা, কৃষি ব্যাংকের ষোলোশহর শাখা থেকে ১৭৯ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার টাকা, অগ্রণী ব্যাংক করপোরেট শাখা থেকে ৫৪৮ কোটি ৪৪ লাখ টাকা, জনতা ব্যাংক শেখ মুজিব রোড করপোরেট শাখা থেকে ১১৮ কোটি ২২ লাখ ৭১ হাজার টাকা, প্রাইম ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৫৫ কোটি ২৫ লাখ ৫২ হাজার টাকা ঋণ নিয়েছেন তিনি। এ ছাড়া ইউনাইটেড এন্টারপ্রাইজের নুরুল আমিন লাবলুর কাছ থেকে ১০ কোটি টাকা, মেওয়া ওয়েল অ্যান্ড ফ্যাডস থেকে ২৬ কোটি ৭৭ লাখ ৭৪ হাজার টাকা ঋণ নিয়েছেন মো. শাহাবুদ্দিন আলম। এসব ঋণ তিনি পরিশোধ করেননি।



 

Show all comments
  • সাব্বির ১৮ অক্টোবর, ২০১৮, ৫:০৭ এএম says : 0
    অপরাধী হলে শাস্তি পাবেন। না হলে ছাড়া পাবেন- এটাই প্রত্যাশা
    Total Reply(0) Reply
  • Rashed ১৮ অক্টোবর, ২০১৮, ৭:১১ এএম says : 0
    অপরাধ এর জন্য অবশ্যই শাস্তি হওয়া উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ