Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সীমান্ত পথে অস্ত্রের চালান আসতে পারে

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সড়ক, নৌপথ ও সীমান্তবর্তী এলাকা দিয়ে মাদকের সাথে অস্ত্রের চালান আসতে পারে এমন আশঙ্কা করে প্রশাসনকে সতর্ক থাকতে বলেছেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। গতকাল (সোমবার) চট্টগ্রাম সার্কিট হাউসে অনুষ্ঠিত বিভাগীয় আইন-শৃঙ্খলা কমিটির সভায় তিনি একথা বলেন।

বিভাগীয় কমিশনার বলেন, নির্বাচন সামনে রেখে অপরাধের ঘটনা বাড়তে পারে। নির্বাচনের আগে ও পরে দেশে যাতে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি না হয় সে বিষয়টি খেয়াল রেখে চলতি মাস থেকে আগামী জানুয়ারি পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহনীকে বিশেষ সতর্ক থাকারও পরামর্শ দেন তিনি। তিনি বলেন, এজন্য সমুদ্রপথে নৌ টহল বৃদ্ধির পাশাপাশি আইন প্রয়োগকারী সংস্থাকে অতন্ত্র প্রহরীর মত দায়িত্ব পালন করতে হবে। সরকার ভর্তুকি দিয়ে বিদেশ থেকে জ্বালানি তেল আমদানি করছে উল্লেখ করে তিনি পেট্রোল পাম্প থেকে ডিজেলসহ অন্যান্য জ্বালানি তেল যাতে পাচার না হয় সে বিষয়ে সীমান্তবর্তী জেলা প্রশাসকগণকে সজাগ দৃষ্টি রাখার আহ্বান জানান।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, মাদক ও অস্ত্র উদ্ধার, চোরাচালানরোধ, জঙ্গি-সন্ত্রাসী এবং চিহ্নিত অপরাধীদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। আশাকরি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অপরাধীরা আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, পূজাকে ঘিরে এখানে কোন ধরনের আইন-শৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কা নেই। তবুও মাদক, অস্ত্র উদ্ধার ও অপরাধীদের গ্রেফতারে পুলিশের বিশেষ নজরদারী রয়েছে। পূজামণ্ডপগুলোতে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নানের সভাপতিত্বে সভায় বিজিবির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আদিল চৌধুরী, ডিজিএফআইয়ের অধিনায়ক ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমদ, কোস্টগার্ডের অধিনায়ক এসএম মঈন উদ্দিন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক মোঃ সামছুল আলমসহ চট্টগ্রাম বিভাগের ১১ জেলার জেলা প্রশাসক ও পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সীমান্ত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ