Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষ্যে পারিবারিক সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

‘পরিবর্তনশীল বিশ্বে তরুণদের মানসিক স্বাস্থ্য’ এই স্লোগানে এ বছর পালিত হচ্ছে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। দিবসটি উপলক্ষে গত শুক্রবার আহ্ছানিয়া মিশন মাদকাসক্তি চিকিৎসা ও পুনর্বাসন কেন্দ্র গাজীপুরে ‘তরুণদের মানসিক স্বাস্থ্যে মাদকের প্রভাব ও বর্তমান প্রেক্ষাপট’ বিষয়ের উপর পারিবারিক সভার আয়োজন করা হয়।
সভায় চিকিৎসা নিতে আসা পরিবারের সদস্য এবং সেবার সঙ্গে সম্পৃক্ত চিকিৎসকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আমিকের ব্যবস্থাপক মো. আজিজুল হাকিম। মূল প্রবন্ধ উপস্থাপনা করেন আমিকের সিনিয়র কাউন্সেলর এবং এ্যাডিকশন প্রফেশনাল মাহমুদুল হাসান চোকদার। তরুনদের মানসিক স্বাস্থ্যে মাদকের প্রভাব সম্পর্কে আলোচনা করেন আইআরএসওপি প্রজেক্টের কাউন্সিলর মো. আশরাফুল বারী। তরুনদের মানসিক স্বাস্থ্যে মাদকের প্রভাব ও পরিবারের করনীয় সম্পর্কে আলোচনা করেন কেন্দ্রের কাউন্সেলর মো. মাইদুল ইসলাম, এ্যাডিকশন প্রফেশনাল ডা. মো. রাহেনুল ইসলাম বক্তব্য রাখেন।
প্রসঙ্গত, এবারের মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্যে তরুণদের মানসিক স্বাস্থ্যে উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ