Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মর্গ্যানে ম্লান মালিঙ্গার ৫

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

শ্রীলঙ্কা দলে হাতুরুসিংহের সবচেয়ে বড় অবিস্কার সম্ভাবত লাসিথ মালিঙ্গাকে ফেরানো। এশিয়া কাপ দিয়ে দলে ফেরার পর দারুণ বল করছেন ডানহাতি পেসার। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে গতকাল দ্বিতীয় ম্যাচেও নিয়েছেন ৫ উইকেট। কিন্তু এরপরও যে করুণ দশা থেকে বের হতে পারছে শ্রীলঙ্কা।

৫ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে ভেসে যায় বৃষ্টিতে। গতকাল ডাম্বুলায় দ্বিতীয় ম্যাচেও ছিল বৃষ্টির হানা। টস হেরে ইংল্যান্ড পুরো ব্যাট করলেও শ্রীলঙ্কার ইনিংস মাঝপথে গেলেই বাগড়া দেয় বৃষ্টি। ২৭৯ রানের লক্ষ্যে দিনেশ চান্দিমালের দলের সংগ্রহ তখন ৫ উইকেটে ১৪০। বেরসিক বৃষ্টি পরে আর একটি বলও মাঠে গড়াতে দেয়নি। বৃষ্টি আইনে তাই ৩১ রানে বিজয়ী ঘোষণা করা হয় ইংলিশদের।

বড় লক্ষ্যে ৩১ রানেই চার উইকেট হারায় লঙ্কানরা, ৭৪ রানে পাঁচটি। তিন উইকেট তুলে নিয়ে সবচেয়ে বড় ধাক্কাটা দেন ক্রিস ওকস। ধ্বংস্তুপ থেকে দলকে বের করার চেষ্টায় ছিলেন ডি সিলভা (৩৬*) ও থিসারা পেরেরা (৪৪*)। কিন্তু বৃষ্টি এসে তাদের প্রচেষ্টা থামিয়ে দেয়।

এর আগে টপ অর্ডারদের দৃড়তায় বড় সংগ্রহ গড়ে ইয়ন মর্গ্যানের দল। প্রথম ওভারেই জেসন রয়কে হারালেও আর পিছনে ফিরে তাকাতে হয়নি ইংলিশদের। বাকিরা ছোট কিন্তু কার্যকরী অবদান রাখলেও কাজের কাজটি করেন জো রুট ও অধিনায়ক মর্গ্যান। রুট আউট হন ৮৩ বলে ৭১ রান করে। ৮ রানের জন্য তিন অঙ্কের দেখা পাননি মর্গ্যান। ৯১ বলে ৯২ রানের ইনিংসটি সাজান ১১টি চার ও ২ ছক্কায়। স্বকাগতিকদের হয়ে ১০ ওভারে ৪৪ রানে ৫ উইকেট নেন মালিঙ্গা। বাকিরা ছিলেন খরুচে। বুধবার ক্যান্ডিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর
ইংল্যান্ড : ৫০ ওভারে ২৭৮/৯ (বেয়ারস্টো ২৬, রুট ৭১, মর্গ্যান ৯২, বাটলার ২৮; মালিঙ্গা ৫/৪৪)। শ্রীলঙ্কা : ২৯ ওভারে ১৪০/৫ (কুসল পেরেরা ৩০, ধনাঞ্জয়া ৩৬*, থিসারা ৪৪*; ওকস ৩/২৬, স্টোন ১/২৩, ডসন ১/২৬)। ফল : বৃষ্টি আইনে ইংল্যান্ড ৩১ রানে জয়ী। সিরিজ : ৫ ম্যাচ সিরিজের দুটি শেষে ইংল্যান্ড ১-০ তে এগিয়ে। ম্যাচ সেরা : ইয়ন মর্গ্যান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ