Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

শিয়ালদহ স্টেশনে আগুন
ইনকিলাব ডেস্ক : ভারতের কলকাতার শিয়ালদহ রেলওয়ে স্টেশনে অগ্নিকাÐের ঘটনা ঘটেছে। শনিবার ভোরে টিকিট কাউন্টার সংলগ্ন একটি স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত ঘটে। দমকল বাহিনীর চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। বর্তমানে স্টেশনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, ভোরে আচমকা শিয়ালদহ স্টেশনের সাউথ সেকশনের দিকে আচমকা ধোঁয়া বেরোতে দেখা যায়। কিছুক্ষণ পরই দেখা যায় আগুনের লেলিহান শিখা। দ্য ওয়াল।

তিন কোটি তথ্য বেহাত
ইনকিলাব ডেস্ক : সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকের প্রায় তিন কোটি ব্যবহারকারীর তথ্য হাতিয়ে নিয়েছে হ্যাকাররা। শুক্রবার ফেসবুকের পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে। গত মাসে পাঁচ কোটি ব্যবহারকারীর একাউন্ট ঝুঁকিতে থাকার কথা জানার পর, তা খতিয়ে দেখে ফেসবুক জানতে পারে প্রায় তিন কোটি গ্রাহকের নাম এবং বিস্তারিত পরিচয়ের তথ্য চুরি করেছে হ্যাকাররা। তবে সামাজিক মাধ্যমটির পক্ষ থেকে আশ্বস্ত করা হয়েছে, ব্যক্তিগত বার্তা কিংবা আর্থিক কোনো তথ্য চুরি করতে পারেনি তারা। রয়টার্স।

৮ পর্বতারোহীর মৃত্যু
ইনকিলাব ডেস্ক : নেপালের মাউন্ট গুরজায় ওঠার সময় আটজন পর্বতারোহীর মৃত্যু হয়েছে। শনিবার কর্মকর্তারা জানিয়েছেন, ভয়াবহ তুষারঝড়ের কারণে মাউন্ট গুরজায় ওই পর্বতারোহীদের ক্যাম্প ধ্বংস হয়ে গেলে তারা নিহত হন। নেপাল পুলিশের মুখপাত্র শৈলেস থাপা বলেছেন, পশ্চিমাঞ্চলীয় নেপালে অবস্থিত মাউন্ট গুরজায় নিহত ওই আট পর্বতারোহীদের মধ্যে দক্ষিণ কোরিয়ার একটি আরোহী দলের সদস্যও রয়েছেন। এএফপি।

ড্রেন থেকে কেরোসিন
ইনকিলাব ডেস্ক : কেরোসিন ভর্তি একটি ট্যাংকার উল্টে গিয়ে ট্যাংকারের সব কেরোসিন বেরিয়ে তা রাস্তার পাশের নালায় পড়ে গেছে। আর সেই কেরোসিন সংগ্রহ করতে হিড়িক পড়েছে কলকাতার হাওড়ার ইনডোর স্টেডিয়ামের কাছের একটি ড্রেনে। শনিবার সকালের এ ঘটনার পর ওই ড্রেনের পাশে আগুন জ্বালানোয় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ওয়েবসাইট।

মশা মারতে ড্রোন
ইনকিলাব ডেস্ক : পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বেলঘরিয়ার এক কিশোরীর। এরপরই ওই এলাকায় মশার বাসস্থল খুঁজতে ব্যবহার করা হয় ড্রোন। মশা মারতে কামান ব্যবহারের সেই প্রবাদ বাক্যকেও হারিয়ে দিল কামারহাটি পৌরসভা। শুক্রবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত বেলঘরিয়ার ওই এলাকায় মশার আবাসস্থলের খোঁজে অভিযান চালায় ড্রোন। এবিপি।


ফাঁসির আদেশ বহাল
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে বহুল আলোচিত শিশু জয়নব হত্যাকান্ডের প্রধান আসামি মোহাম্মদ ইমরানের মৃত্যুদন্ডের আদেশ বহাল রেখেছেন দেশটির উচ্চ আদালত। পাঞ্জাব প্রদেশের ৭ বছরের শিশু জয়নব আনসারিকে ধর্ষণ ও হত্যার দায়ে তার এ সাজা বহাল রাখা হয়েছে। এর আগে গত ফেব্রুয়ারি মাসে তাকে মৃত্যুদন্ড দিয়েছিল নিম্ন আদালত। উল্লেখ্য, হত্যার ঘটনায় সৃষ্ট বিক্ষোভে পুলিশের গুলিতে দুই ব্যক্তি নিহত হন। ডন।


জবাব দেবে ইরান
ইনকিলাব ডেস্ক : ক্রমশই উত্তপ্ত হয়ে উঠছে ইরান-যুক্তরাষ্ট্র সম্পর্ক। তারই জের ধরে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল মোহাম্মাদ আলী জাফারি বললেন, শত্রুর যে কোন হুমকি এমনকি তা যদি দেশের বাইরে থেকে আসে তাহলেও তার শক্ত জবাব দেওয়া হবে। ইরনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ