Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ইনসাফ ও কল্যাণ রাষ্ট্রের জন্য ভাল নেতা ও নীতির প্রয়োজন -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৮, ৫:০৭ পিএম
ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই বলেছেন,  দেশ স্বাধীনতার ৪৭ বছর অতিক্রম হলেও দেশবাসি কাঙ্খিত শান্তি ও মুক্তি পাইনি। শান্তির আশায় মানুষ দিকবিদিক ছুটোছুটি করছে। কিন্তু শান্তি কিসে? তা জানে না। এভাবে কিয়ামত পর্যন্ত ছুটাছুটি করলেও শান্তি আসবে না। পীর সাহেব বলেন, মানুষ এক দল ছেড়ে অন্য দলে যাচ্ছে, এক জোট ছেড়ে অন্য জোটে যাচ্ছে। এমনকি জাতির বিবেক ওলামায়ে কেরামও আজ দিক হারিয়ে ফেলছেন। তারাও শান্তির আশায় এবং ইসলাম প্রতিষ্ঠায় জোট-মহাজোটে ছুটাছুটির দিকে ধাবিত হচ্ছেন। তিনি অত্যন্ত অনুনয় করে বলেন, তাগুতের সংশ্রব ত্যাগ করতে না পারলে এবং ইসলামকে একমাত্র আদর্শ মানতে না পারলে কস্মিণকালেও শান্তি ও মুক্তি আশা করা যায় না। দুর্নীতি, দুঃশাসনমুক্ত কল্যাণরাষ্ট্র গড়ে তুলতে হলে, ভালো নেতার অধীনে ভালো নীতির বাস্তবায়ন ঘটাতে হবে। কিন্তু বিগত দিনে দেশ শাসনে ভালো নীতি ও পদ্ধতি গ্রহণ করা হয়নি। ভালো নেতা নির্বাচনের পরিবেশ তৈরী করা হয়নি। এ অবস্থার পরিবর্তনের জন্য আগামী নির্বাচনে হাতপাখার পক্ষে ভোট বিপ্লব ঘটাতে হবে।
আজ বেলা ১২টায় কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ডি.এম একাডেমী খেলা মাঠে অনুষ্ঠিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে কুড়িগ্রাম জেলার শীর্ষ ওলামায়ে কেরাম, মসজিদের ইমাম-খতীব ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
মহাসম্মেলনে সকাল থেকেই জনতার উপচেপড়া ভীড় পরিলক্ষিত হয়। বেলা বাড়ার সাথে সাথে বেলা ১২টায় যখন পীর সাহেব চরমোনাই বক্তব্য রাখেন তখন একাডেমী এলাকায় তিলধারণের ঠাই ছিল না।
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ