Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শ্রীলংকায় তামিলদের প্রশংসা করায় এমপি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০১৮, ৯:১৩ পিএম

পুলিশের চেয়ে তামিল টাইগার বিদ্রোহীরা আইন-শৃঙ্খলা রক্ষায় অনেক ভালো ছিলো বলে মন্তব্য করায় এক তামিল এমপিকে সোমবার গ্রেফতার করেছে শ্রীলংকা পুলিশ। চলতি বছরের প্রথম দিকে এক বক্তৃতায় তামিল এমপি বিজয়াকালা মহেশ্বরন বলেছিলেন, টাইগারদের আমলে উত্তর শ্রীলংকার মানুষ বেশি নিরাপদে ছিলো।

তামিল অধ্যুষিত জাফনা থেকে নির্বাচিত এমপি মহেশ্বরন বলেন, “২০০৯ সালের মে মাসে পরাজয়ের আগে টাইগারদের নিয়ন্ত্রণে থাকা অঞ্চলগুলোতে নারী ও শিশুদের বিরুদ্ধে কম সহিংসতা হতো।”

গত জুলাইয়ে দেয়া এই বক্তব্যের বিরুদ্ধে সংখ্যাগুরু সিনহলিরা তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করে। তারা এই নারী এমপি’র বিরুদ্ধে তামিল সন্ত্রাসী সংগঠনটির পুনর্জাগরনে সাহায্য করার অভিযোগ আনে।

শ্রীলংকার ক্ষমতাসীন দলের সদস্য মহেশ্বরনকে তখন শিশু মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর পদ ত্যাগ করতে হয়।

পুলিশের এক বিবৃতিতে বলা হয়, সংগঠিত অপরাধ বিভাগ এমপিকে হেফাজতে নিয়ে মেজিস্ট্রেটের সামনে হাজির করলে তাকে জামিনে মুক্তি দেয়া হয় এবং এ ব্যাপারে ৭ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন নির্ধারন করা হয়। সূত্র: নিউজ এশিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলংকায়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ