Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্যাবল কাটাপড়ায় ভোগান্তির শিকার বিটিসিএল গ্রাহকরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০১৮, ১২:০৪ এএম

বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) একটি ‘কোর কেবল’ কাটা পড়ায় ল্যান্ডফোন থেকে মোবাইল ফোনে কথা বলায় ভোগান্তির শিকার হয়েছেন গ্রাহকরা।
গতকাল (রোববার) সকাল থেকে সারাদেশে ৬ লাখের বেশি ল্যান্ডফোন গ্রাহক এখন এই সমস্যায় পড়েন। এই সময় মোবাইল ফোন থেকে বিটিসিএল ল্যান্ডফোনে কিংবা ল্যান্ডফোন থেকেও মোবাইল ফোনে কল করা না গেলেও ল্যান্ডফোন থেকে ল্যান্ডফোনে সংযোগ পেতে সমস্যা ছিল না। তবে সন্ধ্যার পর সমস্যা কিছুটা কমে আসে। বিটিসিএলের পরিচালক (জনসংযোগ ও প্রকাশনা) মীর মোহাম্মদ মোরশেদ বলেন, মগবাজার বিশাল সেন্টারের সামনে ওয়াসা রাস্তা কেটে পানির লাইন উন্নয়নের কাজ করার সময় কেবল কাটা পড়ে। সব মোবাইল ফোন সংযোগের কাজটি এই কোর কেবল দিয়ে হয়, এর ক্ষতি হওয়ায় এ সমস্যা তৈরি হয়। সকালে বিষয়টি নজের আসার পরপরই কাজ শুরু হয়েছে বলে জানান।
তিনি বলেন, বিকাল থেকে কল আদান প্রদানে সমস্যা অনেককাংশে কমে যায়। সারা দেশে বিটিসিএলের ৬ লাখের বেশি ল্যান্ডফোন গ্রাহক রয়েছে জানিয়ে মোরশেদ বলেন, কেবল কাটা পড়ায় প্রায় সবাই এ বিড়ম্বনায় ছিলেন। এর আগে গত বছর ঢাকার মগবাজারে সিটি করপোরেশনের সংস্কার কাজের মধ্যে বিটিসিএলের ‘কোর কেবল’ কাটা পড়ায় দিনভর বিকল ছিল সারা দেশের কয়েক লাখ টেলিফোন, যার মধ্যে ফায়ার সার্ভিসের মত জরুরি সেবা সংস্থার ফোনও ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিটিসিএল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ