Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

মালয়েশিয়ায় আটক ৮
জাতীয় নিরাপত্তায় হুমকি এমন কর্মকান্ডে জড়িত থাকার সন্দেহে আট জনকে আটক করেছে মালয়েশিয়া। এর মধ্যে ৭ জনই বিদেশী। একজন মালয়েশিয়ান। ২৪ শে সেপ্টেম্বর পারলিস, কুয়ালালামপুর ও জোহর এলাকা থেকে তাদেরকে আটক করেছে বুকিত আমান স্পেশাল ব্রাঞ্চ কাউন্টার টেরোরিজম ডিভিশন। অনলাইন স্টার।


পুনেতে নিহত ৪
ভারতের মহারাষ্ট্র রাজ্যের পুনে শহরের রাস্তার পাশে থাকা বিলবোর্ড ভেঙে চার জনের মৃত্যু হয়েছে। গুরুতর আহত হয়েছেন আরও পাঁচজন। শুক্রবার বিকালে বিলবোর্ডটি ট্রাফিক সিগন্যালে অপেক্ষমাণ গাড়ির ওপর ভেঙে পড়লে এই হতাহতের ঘটনা ঘটে। দুর্ঘটনা ও প্রাণহানির খবর নিশ্চিত করেছে পুলিশ। হিন্দুস্তান টাইমস।


রাশিয়ায় নিহত ১৩
রাশিয়ার একটি মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। শুক্রবার পশ্চিমাঞ্চলীয় ভের এলাকার ভের-জেভ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয় গভর্নরের দফতর থেকে দেওয়া এক বিবৃতিতে এ দুর্ঘটনা ও প্রাণহানির খবর নিশ্চিত করা হয়েছে। সিনহুয়া।


জন্মদিনেই আত্মহনন
জন্মদিনের দিনই আত্মহত্যা করল দশম শ্রেণির এক ছাত্রী। নিজের মনের মতো করে জন্মদিন পালন করতে না পেরে অভিমানে ওই কিশোরী আত্মহত্যা করেছে বলে জানিয়েছেন তার শোকাহত পরিবার। সম্প্রতি এ ঘটনাটি ঘটেছে ভারতের বীরভূমের বোলপুরের মোতিপুকুর পাড় এলাকায়। পরিবার সূত্রের খবর, ৩ অক্টোবর (বুধবার) ছিল ওই ছাত্রীর জন্মদিন। জি নিউজ।


রোবটের সাক্ষাৎকার
বøন্ড করে কাটা চুল। গায়ে ঢিলেঢালা সাদা জামা। দেখে মনে হয়, দাঁড়িয়ে আছে কোনো সুন্দরী তরুণী। কিন্তু একটু ভালো করে খেয়াল করলে বোঝা যায়, এটা আসলে একটা রোবট। জাপানের হিরোশি ইশুগিরো ল্যাবরেটরিজ তৈরি করেছে রোবটটি। এএফপি।


৮ কোটি টাকা
এক বোতল হুইস্কির দাম সোয়া ৮ কোটি টাকা। অবাক করা বিষয়টি ঘটেছে স্কটল্যান্ডের এডিনবার্গে। সেখানে নিলামে এই বিপুল দামেই বিক্রি হয়েছে হুইস্কির এই বোতল। এটি ছিল বিশ্বের অন্যতম সেরা স্বাদের বিরল একটি হুইস্কির বোতল। আর এটিই ছিল এই বিপুল দামের কারণ। ওয়েবসাইট।

যুদ্ধবিমান বিধ্বস্ত
রাশিয়ার একটি শক্তিশালী যুদ্ধবিমান মিগ-২৯ বিধ্বস্ত হয়েছে। শুক্রবার মস্কোর কাছাকাছি বিমানটি বিধ্বস্ত হয়। তবে বিমানটি বিধ্বস্ত হলেও পাইলট নিরাপদে প্রস্থান করায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে, তা এখনো নিশ্চিত করতে পারেনি দেশটি। তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ