Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অস্ত্র ও ককটেলসহ ৩ জঙ্গি গ্রেফতার

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

জয়পুরহাটের ক্ষেতলাল থেকে একটি ওয়ান শ্যুটার গান, ১২টি তাজা ককটেল, গান পাউডার (বিস্ফোরক) ও ইসলামী বই সহ তিন জঙ্গিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো -নূর আলম পলাশ ওরফে প্রিন্স, আজিজার মন্ডল ও নূর মোহাম্মদ মন্ডল । ক্ষেতলাল থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহরিয়ার হোসেন জানান, গত বুধবার রাত সাড়ে ১২ টার দিকে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার মাটির ঘর নামক স্থানের অদূরে একটি নির্মানাধীন বাড়িতে বসে নাশকতার উদ্দেশ্যে কয়েকজন জঙ্গি গোপন বৈঠক করছে। গোপন সূত্রে পাওয়া এমন খবরের ভিত্তিতে রাতেই পুলিশ সেখানে অভিযান চালায়। ওই সময় স্থানীয় জনতার সহযোগিতায় পুলিশ সদরের কাজীপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে নূর আলম পলাশ ওরফে প্রিন্স (২৮) কে একটি ওয়ান শ্যুটার গান, কাপড়ের ব্যাগে থাকা ১২টি তাজা ককটেল, গান পাউডার ও কয়েকটি ইসলামী জেহাদী বই সহ আটক করলেও তার অন্য সহযোগীরা পালিয়ে যায়। এরপর আটক প্রিন্সের দেয়া তথ্যের ভিত্তিতে ক্ষেতলাল উপজেলার উত্তর মহেশপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে আজিজার রহমান (৫২) ও মৃত সরাফত আলীর ছেলে নূর মোহাম্মদ মন্ডল কে পুলিশ গ্রেফতার করে ।

গ্রেফতারকৃতদের প্রত্যেকের বিরুদ্ধে জেলার ক্ষেতলাল ও কালাই থানায় ৩ থেকে ৫ টি করে নাশকতার মামলা রয়েছে। এদের মধ্যে দুজনের ২০০৪ সালের ক্ষেতলার উপজেলার উত্তর মহেশপুর গ্রামের নিষিদ্ধ ঘোষিত ইসলামী জঙ্গি সংগঠন জেএমবি কর্তৃক পুলিশের অস্ত্র ছিনতাইয়ের মামলা রয়েছে বলে জানায় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জঙ্গি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ