Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষে মাথা ফাটল পুলিশের

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০১৮, ১২:০৩ এএম

ছাত্রলীগের সংঘাতে ফের উত্তপ্ত চট্টগ্রাম কলেজ। কমিটি নিয়ে বিরোধের জেরে গতকালও (বৃহস্পতিবার) দুই পক্ষ সংঘাতে লিপ্ত হয়। এতে মাথা ফেটেছে এক পুলিশ সদস্যের। পথচারীসহ আহত হয়েছেন অন্তত ১০ জন। দুই পক্ষের সশস্ত্র মারমুখী অবস্থায় কলেজ ক্যাম্পাস ও আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। রক্তাক্ত অবস্থায় পুলিশ সদস্য মোঃ রেজাউল করিমকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।

সকাল থেকেই ছাত্রলীগের কমিটিতে ঠাঁই পাওয়া এবং পদবঞ্চিতরা পাল্টাপাল্টি অবস্থান নেয়। কমিটিতে ঠাঁই পাওয়া কর্মীরা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মুহিবুল হাসান নওফেলের অনুসারী। পদবঞ্চিতরা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন গ্রুপ হিসেবে পরিচিত। দুই পক্ষের পাল্টাপাল্টি অবস্থান ও শোডাউনের মাঝখানে অবস্থান নেয় পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুর সাড়ে ১২টায় চট্টগ্রাম কলেজের মনোবিজ্ঞান বিভাগের সামনে মিছিল বের করেন পদবঞ্চিত নেতাকর্মীরা। এর কিছুক্ষণ পর কলেজের বাংলা বিভাগের সামনে থেকে পদ পাওয়া নেতাকর্মীরাও মিছিল বের করেন। দুই পক্ষ মুখোমুখি হলে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ইট-পাটকেলের আঘাতে ওই পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়েছে। এ সময় পুলিশের এক সদস্য সামান্য আহত হয়েছে। প্রায় ৩৪ বছর পর গত ১৭ সেপ্টেম্বর মাহমুদুল করিমকে সভাপতি এবং সুভাষ মল্লিক সবুজকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের ২৫ সদস্যের আংশিক কমিটির অনুমোদন দেন মহানগর ছাত্রলীগ।
এরপর থেকে কমিটি বাতিল চেয়ে পদবঞ্চিত নেতাকর্মীরা আন্দোলন করে আসছে। আন্দোলন চলাকালে দুই পক্ষের সহিংস সংঘাতের ঘটনায় ব্যবহার হয়েছে ভারী অস্ত্র। পুলিশের সামনে প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে গুলি ছুঁড়েছে ছাত্রলীগ কর্মীরা। এসব ঘটনায় চট্টগ্রাম কলেজ ও মহসিন কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ

২০ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ