Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোটা বহালের দাবি বিবেচনায় নেবেন প্রধানমন্ত্রী -কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০১৮, ৭:২৯ পিএম

কোটা বাতিলের বিষয়টি মন্ত্রিসভায় অনুমোদনের পর কোটার জন্য দাবি করলে প্রধানমন্ত্রী তা দেখবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আজ বৃহস্পতিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন এক শিশুকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

ওবায়দুল কাদের বলেন, কোটা বহালের দাবিতে আন্দোলন হচ্ছে। তাদের দাবি দাওয়া কী আমরা দেখি। চাইলেই তো আর সব হবে না। গতকাল কোটা বাতিল করেছে। এখন কোটার জন্য আন্দোলন হচ্ছে। প্রধানমন্ত্রী পরিষ্কাভাবে বলে দিয়েছেন, কেউ দাবি করলে আমি দেখবো।

তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য সরকার যা করেছে তা এই দেশে কেউ করেনি। কেউ করবেও না। মুক্তিযোদ্ধাবান্ধব, মুক্তিযুদ্ধের চেতনার সরকার হচ্ছে শেখ হাসিনার সরকার। মুক্তিযোদ্ধাদের শেখ হাসিনার কাছে কোন দাবি জানাতে হবে না। যদি কোন দাবি ন্যায় সংগত বা যুক্তিসংগত হয়, কোটা বা যে দাবিই হোক ন্যায় সংগত বা বাস্তবসংগত হলে প্রধানমন্ত্রী নিজেই সক্রিয় বিবেচনায় নেবেন।

সড়ক অবরোধ প্রত্যাহারে তাদের সাথে কথা বলবেন কিনা এমন প্রশ্নের জবাবে সড়ক পরিবহনমন্ত্রী বলেন, তাদের সাথে বসার কোন দরকার নেই। তারা জনদুর্ভোগ করবে না। এটা কোটা আন্দোলন বা নিরাপদ সড়কের আন্দোলন নয়। এখানে বিচ্ছিন্ন বিচ্ছিন্ন দাবি থাকতেই পারে। গণতন্ত্র আছে দাবি তো করবেই।

বিএনপি যে কোন আন্দালনে ইস্যু খোঁজার চেষ্টা করে দাবি করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির কাজই এটা। এখান থেকে কোন ইস্যু পাওয়া যায় কিনা সেই কাজ খুঁজছে বিএনপি। তারা বোকার স্বর্গে আছে। ইস্যু তারা পাবে না। বড় বড় আন্দোলনেও তারা ইস্যু পায় নাই।

পদ্মা সেতুর নামকরণ প্রসঙ্গে সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী আমাকে বলেছেন, এই পদ্মা সেতু নিয়ে আমার পরিবার অপমানিত হয়েছে আমি নিজেও হয়েছি। বিশ্ব ব্যাংক আমাদের অনেক হেনস্থা করেছে এখানে আমার পরিবারের কোন নাম আমি যুক্ত করতে চাই না । এটা আমার চ্যালেঞ্জের সেতু। পদ্মা নদীর নামেই পদ্মা সেতুর নামকরণ হবে।



 

Show all comments
  • ১০ অক্টোবর, ২০১৮, ১:০৬ এএম says : 0
    ঠিক বলেছেন
    Total Reply(0) Reply
  • ১০ অক্টোবর, ২০১৮, ১:০৭ এএম says : 0
    ঠিক বলেছেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ