Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুন আতঙ্কে নারায়ণগঞ্জবাসী

সেপ্টেম্বরে ১৮ লাশ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

নারায়ণগঞ্জে নানা কারণে ব্যাপকহারে খুনের ঘটনা বেড়ে চলেছে। এসব ঘটনার আড়ালে লোভ লালসাসহ শত্রুতাকে দায়ী করছেন সংশ্লিষ্টরা। এছাড়া অধিকাংশ খুনের ঘটনা স্বজনদর দ্বারা সংগঠিত হচ্ছে। যার ফলে খুন আতঙ্ক দিন দিন বেড়ে চলেছে। সেপ্টেম্বর জুড়ে জেলার বিভিন্নস্থানে হত্যাকান্ডে ১৮ খুনের ঘটনা ঘটেছে।

২৮ সেপ্টেম্বর আড়াইহাজার উপজেলায় মাদকের টাকা না দিতে পারায় সাহেরা বেগম (২৪) নামে অন্তঃসত্তা গৃহবধ‚কে শ্বাসরোধে হত্যার অভিযোগ রয়েছে। রাতে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের ধোপারটেক এলাকা এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। ২৬ সেপ্টেম্বর ফতুল্লায় বেড়ানোর কথা বলে আহাদ বাবু নামে ৫ বছর বয়সী এক শিশুকে মুক্তারপুর ব্রিজ থেকে নদীতে ফেলে দেয়ার তিন দিনেও কোন সন্ধান মেলেনি। মামলা দায়েরের পর ঘাতক নাজমুল হুদা লিয়নকে (২৮) আদালতে প্রেরন করেছে পুলিশ। আহাদ বাবু ফতুল্লার ভোলাইল শান্তিনগর এলাকার আবুল হোসেনের বাড়ির ভাড়াটিয়া মো. আ. মজিদের ছেলে। একই এলাকার পাশ্ববর্তী বাড়ির ভাড়াটিয়া হারুন অর রশিদের ছেলে নাজমুল হুদা লিয়ন (২৮)। ২৭ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের বন্দরে ছোট ভাইয়ের ছুরির আঘাতে মারা গেছে বড় ভাই। উপজেলার ধামগড় ইউনিয়নে এ ঘটনা ঘটে। নিহতের নাম জহিরুল ইসলাম (৩৫)। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। সোনারগাঁ উপজেলায় একটি ঘর থেকে দুই যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে একজনের গলাকাটা ও অন্যজন দড়ি দিয়ে ঝুলন্ত অবস্থায় ছিল। ২৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার বেলা ১২টায় উপজেলার কাঁচপুরের সোনাপুর কলাবাগ এলাকার হারিজ মিয়ার বাড়ির ভাড়াটিয়ার ঘর থেকে ওই লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলো নীলফামারী ডোমার এলাকার এরশাদুল ইসলামের ছেলে মিনারুল ইসলাম (২৫) ও একই এলাকার দিলু মিয়ার ছেলে মজনু মিয়া (২৭)। তারা দুইজনই বন্ধু।

রূপগঞ্জে শামিমা আক্তার নামে এক অন্তসত্ত¡া গৃহবধুর দুই জমজ শিশুকে হত্যা করার ঘটনায় প্রধান ঘাতক ইউপি সদস্যসহ নামীয় ৪ জন এবং আরো অজ্ঞাতনামা ৫ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। ২৭ সেপ্টেম্বর গৃহবধ‚র স্বামী কামাল হোসেন বাদী হয়ে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

২৬ সেপ্টেম্বর বন্দরে শীতলক্ষ্যা নদী থেকে এক ব্যক্তির লাশ উদ্ধার করেছে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। বন্দরের ৩ নং মাছ ঘাট থেকে মো. জাকির হোসেন (৪০) নামের ওই ব্যক্তির লাশ উদ্ধার করা হয়। মো. জাকির হোসেন পটুয়াখালীর গলাচিপা থানার আমখোলা গ্রামের লালু হাওলাদারের ছেলে।

১৭ সেপ্টেম্বর রূপগঞ্জে চলন্ত প্রাইভেটকারের নীচে পাষন্ড স্বামী তার স্ত্রী শিল্পী আক্তারকে (১৯) ধাক্কা মেরে ফেলে দিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে। যৌতুকের টাকা না পেয়ে হত্যা করেছেন দাবি নিহত গৃহবধুর পরিবার। ১৯ সেপ্টেম্বর আড়াইহাজার উপজেলার উচিতপুরা ইউনিয়নের বিজয়নগর চকেরবাড়ী এলাকায় নিজ ঘর থেকে শারমীন আক্তার আঁখি (২৭) নামে প্রবাসীর স্ত্রীর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।
১৯ সেপ্টেম্বর বন্দর উপজেলায় গোসল করতে গিয়ে নিখোঁজ শিশু হানিফের (৬) লাশ দু’দিন পর শীতলক্ষ্যায় ভেসে ওঠে।

১৯ সেপ্টেম্বর সদর উপজেলার সিদ্ধিরগঞ্জে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার করে পুলিশ। ২০ সেপ্টেম্বর বন্দর উপজেলায় নিখোঁজের ৪ দিন পর খোরশেদ আলম (৮০) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। ২২ সেপ্টেম্বর বন্দর উপজেলার লাউসার এলাকায় চাঁদাবাজদের ছুরিকাঘাতে আহত অটোরিকশা (ইজিবাইক) চালক শফিকুল ইসলামের (৪৫) মৃত্যু হয়। ১৪ সেপ্টেম্বর রূপগঞ্জের প‚র্বাচল উপশহর থেকে রাজধানীর ৩ ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে পুলিশ। নিহতরা হলেন মুন্সিগঞ্জের টংগীবাড়ি উপজেলার বিক্রমপুর গ্রামের ন‚র হোসেন বাবু (২৯), তার ভায়রা ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার গুড়েলা এলাকার শিমুল আজাদ (২৬), বর্তমানে রাজধানীর মুগদা মান্ডা এলাকার হাজীর বাড়ির ভাড়াটিয়া এবং তাদের বন্ধু ও ব্যবসায়ীক অংশিদার রাজধানীর বনানী মহাখালী দক্ষিনপাড়া এলাকার মৃত শহিদুল­াহর ছেলে সোহাগ ভ‚ইয়া (৩৪)। ১১ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের রূপগঞ্জে নির্মমভাবে প্রহার করে মামুন মিয়া (২৫) নামে যুবককে হত্যা করে। অরপরদিকে পুলিশ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের দক্ষিপাড়া গ্রাম থেকে অজ্ঞাত পরিচয়ের তরুনীর (২৩) মুখ-পা বাধা লাশ উদ্ধার করেছেন।
উপজেলার ফতুল্লার মাসদাইরের ঝুট ব্যবসায়ী সুমন মিয়াকে পুড়িয়ে হত্যা মামলায় এজাহারভুক্ত চার আসামীকেই গ্রেফতার করেছে পুলিশ। ১ সেপ্টেম্বর শহরের জামতলা ধোপাপট্টি এলাকায় রাতে শাহাদাত হোসেন মোল্লা (৬৫) নামের এক অবসরপ্রাপ্ত অডিট কর্মকর্তার লাশ উদ্ধার করে ফতুল্লা মডেল থানা পুলিশ।

সংশ্লিষ্টরা বলছেন, ‘খুনের নেশা যেন নারায়ণগঞ্জের ভৌগোলিকতার রক্তে মিশে গেছে। কিন্তু বাস্তবে খুনের ঘটনা বৃদ্ধির ফলে পুলিশ প্রশাসনের প্রতি জনগণের আস্থা দিন দিন কমে যাচ্ছে। আর স্বজনদের কান্নায় স্মৃতি বিজড়িত দিনগুলো হৃদয়ের গহীনে কষ্টের পাল তুলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুন

২৪ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ