Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার আগে সেমিতে শ্রীলঙ্কা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

শ্রীলঙ্কার বা’হাতি বোলার দুলশানের বোলিংয়ের মুখে খেই হারিয়ে ফেলে হংকং। ব্যাট করতে এসে তারা ছিল আসা-যাওয়ার মিছিলে। ফলে মধ্যাহ্ন বিরতির আগেই শেষ হয়েছে শ্রীলঙ্কা ও হংকংয়ের মধ্যেকার এসিসি অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের ‘বি’ গ্রুপের ম্যাচটি। এতে ১০ উইকেটের বিশাল জয় নিয়ে প্রথম দল হিসেবে সেমিফাইনাল নিশ্চিত করেছে লঙ্কার যুবরা।

গতকাল জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়ামে টস জিতে হংকংকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় লঙ্কান যুবারা। দুলশান ঘূর্ণিপাকে পড়ে নির্ধারিত ওভারের আগে ৩৩.১ ওভার খেলে মাত্র ৫৬ রানে অলআউট হয় হংকং। ১০ ওভার বলং করে ৪ মেডেনসহ মাত্র ১৯ রান খরচায় তুলে নিয়েছেন ৫ উইকেট। গোরাওয়ারা (১০) রান ছাড়া আর কেউই দুই অঙ্কের রান করতে পারেনি। অতিরিক্ত খাত থেকে আসে ১৪ রান। জবাবে লঙ্কানরা বিনা উইকেটে ৯.২ ওভার খেলে ৫৮ রান করে। তাদের দুই উদ্বোধনী ব্যাটসম্যান অধিনায়ক পেরেরা (৩৫) ও ফার্নেন্দোর ব্যাট থেকে আসে (২১) রান। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও পেয়েছে দুলশান।

গত শনিবার এই ভেন্যুর উদ্বোধনী ম্যাচে লঙ্কান যুবরা বাংলাদেশ জুনিয়রদের ছয় উইকেটে হারিয়েছিল। আজ একই ভেন্যুতে তৌহীদ হৃদয়ের দলকে আসরে টিকে থাকতে হলে হারাতে হবে শক্তিশালী পাকিস্তানকে। ম্যাচটি শুরু হবে সকাল ৯টায়।

এদিকে বিকেএসপিতে ‘এ’ গ্রুপের ম্যাচে আঞ্জু-দেবদূতের জোড়া সেঞ্চুরি আর সিদ্ধার্থের ৬ উইকেটে আরব আমিরাতকে ২২৭ রানে গুড়িয়ে দিয়েছে ভারতীয় যুবারা। টস জিতে ব্যাট করতে নেমে দুই ওপেনার অঞ্জু (১০২) এবং দেবদূতের (১২১) ব্যাটে দূর্দান্ত শুরু পায় ভারত অনূর্ধ্ব-১৯ দল। সেই সঙ্গে মিডল অর্ডারে পবন (৪৫) এবং সামিরের (৪২) ইনিংসে নির্ধারিত ওভার শেষে ৩৪৫ রানের বিশাল সংগ্রহ পায় ৬ উইকেট হারানো ভারত। ইউএইর হয়ে দুটি করে উইকেট পায় শরফু এবং বেঞ্জামিন।

জবাবে সিদ্ধার্থ দেশাইয়ের ঘূর্ণিপাকে মাত্র ১২৭ রানে গুটিয়ে যায় আরব আমিরাত। সর্বোচ্চ ৪১ রান করেন আলী মিরাজের ব্যাট থেকে। এছাড়া ফিগি জন ২৪, ফাহাদ ২২ এবং ওয়াসি করেন ১৫ রান। ৮.৫ ওভার বল করে এক মেডেনসহ ২৪ রান দিয়ে ৬ উইকেট নিয়ে একাই অরব দেশটিকে ধ্বসিয়ে দেন বাঁ হাতি স্পিনার সিদ্ধার্থ। ১১ জনের ৪ ব্যাটসম্যানই মারেন ডাক!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ