Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মন্ত্রীর বাড়ির রাস্তা প্রশস্ততায় বিনা নোটিশে উচ্ছেদ

লক্ষীপুর আঞ্চলিক অফিস : | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

লক্ষীপুরে মেঘা কালেকশান নামে একটি ব্যবসা প্রতিষ্ঠানে রাতের আঁধারে ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতির দাবী ওই ব্যবসায়ী আবুল হোসেন বাবলুর। গতকাল রবিবার ভোররাতে শহরের মুক্তিযোদ্ধা মার্কেটস্থ পর্যটনমন্ত্রী শাহজাহান কামাল এমপি’র নিজ বাড়ির সামনের ওই ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনার সুষ্ঠ বিচার চেয়ে এবং জেলা পরিষদের বরাদ্ধকৃত দোকান অবৈধ ভাবে উচ্ছেদের প্রতিবাদে গত কাল রবিবার দুপুরে মানববন্ধন করেছে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্যরা। মানববন্ধনে উপস্থিত ছিলেন, আবু তাহের, ক্ষতিগ্রস্থ ব্যবসায়া প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী আবুল হোসেন বাবলু, আলাউদ্দিন, ডাঃ পরাজিত ও বাবুলসহ বাজারের ব্যবসায়ীবৃন্দ।

মানববন্ধনে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, বাজারে বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজান কামাল (এমপি)’র বাস ভবন নির্মাণ করা হয়।
মন্ত্রীর বাসভবনের রাস্তা প্রসস্ত করণের স্বার্থে ছাত্রলীগের নেতাকর্মীদের ব্যবহার করে রাতে আধাঁরে অবৈধ ভাবে এ দোকানঘর ভাংচুর ও লুটপাট করানো হয়। এ ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রশাসনের কাছে সুষ্ঠ বিচার দাবী করেন ব্যবসায়ীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ