Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা বোঝাই নৌকা ফেরৎ পাঠিয়েছে বিজিবি

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০১৮, ১০:০৩ পিএম

রোহিঙ্গা বোঝাই একটি নৌকা ফেরৎ পাঠিয়েছে বিজিবি।নাফ নদী পেরিয়ে কক্সবাজারের টেকনাফ সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টা করছিল তারা।

এ সময় বিজিবির টহলদল তাদেরকে বাধা প্রদান করে এবং স্বদেশে ফেরত পাঠায়।

জানাগেছে, রোববার (৩০ সেপ্টেম্বর) ভোরে একটি নৌকায় ১৭ জন রোহিঙ্গা টেকনাফের শাহপরীর দ্বীপ সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা চালায়।

কিন্তু সকালে তাদের মিয়ানমারে ফেরত পাঠায় বলে দাবি করে বিজিবি। এদের মধ্যে ৮ জন নারী, ৫ জন শিশু ও ৩ জন পুরুষ ছিল।

বিষয়টি নিশ্চত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্ণেল আছাদুদ-জামান চৌধুরী।

তিনি বলেন, ‘১৭ জন রোহিঙ্গাবোঝাই একটি নৌকা নাফ নদী পেরিয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের চেষ্টাকালে শাহপরীর দ্বীপ এলাকায় প্রতিহত করা হয়।

তারা মিয়ানমার থেকে পালিয়ে এসে সীসান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের বেশ চেষ্টা করছিল। অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে সতর্ক অবস্থানে রয়েছে বিজিবি।’

উল্লেখ্য গত ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে মিয়ানমারের সহিংসতায় রোহিঙ্গাদের ওপর নেমে আসে অমানুষিক নির্যাতন, হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগসহ নিপীড়ন। এসব সহ্য করতে না পেরে বাধ্য হয়ে সীমান্ত দিয়ে বাংলাদেশে পালিয়ে আসে লাখ লাখ রোহিঙ্গা।

এখন রোহিঙ্গা ক্যাম্পে অবস্থান করছে প্রায় ১২ লাখ রোহিঙ্গা।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১ অক্টোবর, ২০১৮, ১২:৫২ এএম says : 0
    কেন এই অসহায় মানূষগুলাকে ফেরৎ পাঠায়? কি জবাব দিবে আল্লাহ তা'আলার দরবারে? সত্যিকার রাজনীতি এবং নেতৃত্ব নাই বিশ্বে। যদি থাকিতো তবে তিন ঘন্টার মধ্যে বারমার খোনীদেরকে ধরা হইতো। আমি বাংলাদেশের নেতৃত্বে হইলে অনেক আগেই বারমাকে দখলে নিয়ে বারমার সকল খোনীদেরকে ধরে ধরে উপযুক্ত স্বাস্থি নিশ্চিত করিতাম। ইনশাআল্লাহ। *************
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ