Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারে পোড়া মবিল তৈরির কারখানায় আগুন, দগ্ধ ৪

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১:২৬ পিএম

ঢাকার সাভারে একটি অবৈধ মবিল তৈরির কারখানায় আগুনে চার জন দগ্ধ সহ আহত হয়েছে অন্তত ১০ জন। আশঙ্কাজনক অবস্থায় আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার মধ্যরাতে সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের যাদুরচর এলাকায় নাছরিন অটোমোবাইল কারখানায় এঘটনা ঘটে।
দগ্ধ শ্রমিকরা হলেন- আলী আহমদ (২০), আতাউল মিয়া (২৫), আতোয়ার মিয়া (২৮) ও আমিনুল ইসলাম (২৮)।
শ্রমিকরা জানায়, যাদুরচর এলাকার ওই অবৈধ পোড়া মবিল রিপায়ারিং কারখানায় ঝুকিপূর্ণ ভাবে কাজ করে আসছিলো প্রায় ২০ জন শ্রমিক। রাতে কাজ করার সময় কারখানার পাশে রান্নাঘর থেকে আগুন লাগে কারখানার একটি মেশিনে। এসময় চার জন শ্রমিক দগ্ধসহ আহত হয় অন্তত ১০ জন।
পরে কারখানা কতৃপক্ষ আহত শ্রমিকদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বান ইউনিটে ভর্তি করেন। পরে শুক্রবার সকালে খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
এদিকে এঘটনার পর থেকে কারখানার মালিক সিরাজ বলেন প্রশাসনকে ম্যানেজ করেই তিনি অবৈধ কারখানাটি গড়ে তুলেছেন।
এবিষয়ে সাভার মডেল থানার অফিসার ইনচার্য ওসি আবদুল আউয়াল ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কারখানাটি অবৈধ এমন কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে কারখানা কতৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ