Inqilab Logo

বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবন ১৪৩১, ১০ মুহাররম ১৪৪৬ হিজরী

প্রথম কেবলাকে মুছে দিতে চায় ইসরায়েল -এরদোয়ান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩৮ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ২৬ সেপ্টেম্বর, ২০১৮

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ইহুদিবাদের সমালোচনা করে বলেছেন, মুসলমানদের প্রথম কেবলাকে মানুষের মন থেকে মুছে দিতে চায় ইসরায়েল।
নিউ ইয়র্কে ইহুদিবাদের বিরুদ্ধেও বক্তব্য দেন এরদোয়ান। তিনি বলেন, ইহুদিবাদী ইসরায়েল মুসলমানদের দুর্বলতা ও অনৈক্যকে নিজেদের স্বার্থে কাজে লাগাচ্ছে। এর মাধ্যমে তারা মুসলমানদের প্রথম কেবলাকে মানুষের মন থেকে মুছে দিতে চায়।
এ সময় জাতিসংঘের সংস্কার চেয়ে জোরালো বক্তব্য রেখেছেন এরদোয়ান। সোমবার জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনের অবকাশে নিউ ইয়র্কে এ বক্তব্য রাখেন তিনি। এ সময় তিনি বলেন, জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পাঁচ সদস্য মানেই গোটা বিশ্ব নয়। বিশ্বে ন্যায় প্রতিষ্ঠার জন্য জাতিসংঘের ১৯৪টি দেশেরই নিরাপত্তা পরিষদে একই ধরনের অধিকার থাকা উচিত।
বক্তব্যে তিনি জাতিসংঘের কাঠামোয় সংস্কারের প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন। তিনি বলেন, আমেরিকা ও ইহুদিবাদী ইসরাইলের ষড়যন্ত্র মোকাবেলায় মিত্র দেশগুলোর সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবে তুরস্ক। সূত্রঃ আনাদুলু এজেন্সি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোয়ান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ