Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রিয়ালের পরিবর্তে কাগজ!

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

লাখ টাকা নিয়ে শহিদুল ইসলাম নামের এক ব্যক্তির বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছে। শহিদুল চট্টগ্রামের পাহাড়তলী এলাকার বাসিন্দা। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় লিখিত অভিযোগ করেছেন ভূক্তভোগি ওয়ালিউল মাহবুব। তিনি নগরীর রাণীবাজার এলাকার মৃত কসির উদ্দীনের ছেলে।
অভিযাগ সূত্রে জানা গেছে, চলতি বছরের নয় এপ্রিল নগরীর সাহেব বাজার এলাকায় শহিদুলের সঙ্গে পরিচিত হন মাহবুব। এসময় রিয়াল এক্সচেঞ্জ করবেন বলে জানান শহিদুল। তখন মাহবুব মুনলাইট ও হাসান মানি এক্সচেঞ্জ দেখিয়ে দেন। বন্ধ থাকার কারণে শহিদুল ফিরে এসে মাহবুবকে জানায় পাঁচ হাজার রিয়াল দেবেন তিনি। বিনিময়ে এক লাখ টাকা নেবেন। খুশি হয়ে অতিরিক্ত দুই হাজার রিয়াল বেশী দেবেন। সবমিলে মোট সাত হাজার রিয়াল মাহবুবকে দেবে বলে জানান। তার একদিন পরে দুপুরে নগরীর সিপাইপাড়া এলাকায় শহিদুল মাহবুবকে একটি ব্যাগ দেন। ব্যাগে রিয়াল আছে বলে এক লাখ টাকা নিয়ে যায়। পরে বাড়িতে গিয়ে মাহবুব দেখে ব্যাগে শুধু কাগজ। পরে একাই স্থানে গিয়ে তাকে আর খুঁজে পাওয়া যায়নি।
এবিষয়ে অভিযুক্ত শহিদুল ইসলামের মুঠোফোনে কল করা হলে বন্ধ পাওয়া যায়।
বোয়ালিয়া থানার এসআই বলেন, এই বিষয়ে একটি অভিযোগ পেয়েছেন। আইনগত ব্যবস্থাগ্রহণের তৎপরতা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিয়াল

২১ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ