Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দায়ী মাওবাদীরা
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ ভারতের একজন আইনপ্রণেতাসহ দুজনকে হত্যার জন্য মাওবাদী বিদ্রোহীদের দায়ী করেছে দেশটির পুলিশ প্রশাসন। অন্ধ্র প্রদেশের ক্ষমতাসীন দলের সদস্য কিদারি সর্বেশ্বরা রাওকে উপকূলীয় শহর বিশাখাপত্তমে গুলি করে হত্যা করা হয়। সর্বেশ্বরা রাওয়ের সঙ্গে থাকা সাবেক সংসদ সদস্য এস সোমাকেও হত্যা করা হয় এ সময়। পুলিশ এ ঘটনাকে টার্গেটেড কিলিং বলে মনে করছে। এএফপি।

চীন রাশিয়া স্পেন
ইনকিলাব ডেস্ক : বিতর্কের মুখেই চীনের শিনজিন থেকে হংকং পর্যন্ত চালু হয়েছে দ্রুতগতির এক্সপ্রেস রেলওয়ে। এর জের ধরে হংকংয়ে প্রতিবাদ বিক্ষোভ করেছে কয়েকশ’ মানুষ। তাদের অভিযোগ, নতুন এ রেল লাইনের কারণে হংকংয়ের সার্বভৌমত্ব চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে। এছাড়াও পেনশন আইন সংশোধনের প্রতিবাদে রাশিয়ায় বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ওয়েবসাইট।

পাকিস্তানে নিহত ১৬
ইনকিলাব ডেস্ক : পাকিস্তানে সন্ত্রাস বিরোধী অভিযানে ১৬ জন নিহত হয়েছে। উত্তর-পশ্চিমাঞ্চলের নর্থ ওয়াজিরিস্তান জেলায় দেশটির সেনাবাহিনী কর্তৃক সন্ত্রাস বিরোধী অভিযানকালে নয় সন্ত্রাসী ও সাত সৈন্য নিহত হয়েছে। সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, আফগান সীমান্তবর্তী জেলা নর্থ ওয়াজিরিস্তানের সেপেরা কুনার আলগাদ ও ঘারলামাইয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। সিনহুয়া।

রেজিস্ট্রেশন বাতিল
ইনকিলাব ডেস্ক : আফ্রিকা থেকে ইউরোপে পাড়ি জমাতে গিয়ে ভূমধ্যসাগরে পতিত অভিবাসী প্রত্যাশীদের উদ্ধারকারী জাহাজ ‘দি অ্যাকুয়ারিয়াস’ এর রেজিস্ট্রেশন বাতিল করা হয়েছে। ফলে ভবিষ্যতে এ জাহাজটি নতুন করে রেজিস্ট্রেশন না করালে তার কার্যক্রম চালাতে পারবে না। অ্যাকুয়ারিয়াসের মূল মালিক হলো পানাম। পানাম সমুদ্রবিষয়ক কর্তৃপক্ষ এটি চালাত। বিবিসি।

ব্রিটিশ যুবতীর সাজা
ইনকিলাব ডেস্ক : মিসরে আপিলেও হেরে গেলেন ব্রিটিশ যুবতী লরা প্লামার (৩৪)। অবৈধভাবে বেদনানাশক ট্যাবলেট বহনের কারণে তার বিরুদ্ধে তিন বছরের জেল দিয়েছে আদালত। এর বিরুদ্ধে তিনি আপিল করেছিলেন। লরা কাজ করেন একটি দোকানে। তার বয়ফ্রেন্ড ওমর কাবু’র জন্য ওই ট্যাবলেট বহন করছিলেন। একটি সুটকেসের ভিতর তিনি বহন করছিলেন ২৯০টি ট্রামাডোল ট্যাবলেট। দ্য টেলিগ্রাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২
১২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ