Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সড়ক দুর্ঘটনায় সারা দেশে নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সড়ক দুর্ঘটনায় গতকাল সারা দেশে ৯ জন নিহত হয়েছেন। নিহতের মধ্যে চট্টগ্রাম ও কিশোরগঞ্জে ৩ জন করে, বগুড়া, গোপালগঞ্জ এবং সরিষাবাড়ীতে এক জন করে মোট ৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১০ জন। আহতের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমাদের ব্যুরো প্রধান ও সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
চট্টগ্রাম ব্যুরো জানায়, নগরীতে প্রাইভেট কার, মাইক্রোবাস ও অটোরিকশার ত্রিমুখী সংঘর্ষে চালকসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল (রোববার) ভোরে পাঁচলাইশ থানা ও দ্যা কিং অব চিটাগাং কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- প্রাইভেট কারে থাকা মোঃ ফারদিন (১৮) ও অটোরিকশা চালক মোঃ হানিফ (৪০)। ফারদিন নগরীর নাসিরাবাদ বাটাগলির আবুল বশর মিলনের পুত্র। চালক হানিফ হালিশহরের ব্রিকফিল্ড এলাকার মোঃ মোস্তফার পুত্র।
পুলিশ জানায়, পাহাড়ের ওপর অবস্থিত কমিউনিটি সেন্টার দ্যা কিং অব চিটাগাংয়ের খাড়া সড়ক বেয়ে মাইক্রোবাসটি নামছিল। উপরে উঠছিল প্রাইভেট কার। পাশে ছিল অটোরিকশা। মাইক্রোবাস ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষ হলে দু’টি গিয়ে উল্টে পড়ে অটোরিকশার ওপর।
চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক আলাউদ্দিন তালুকদার বলেন, ত্রিমুখী সংঘর্ষে গুরুতর আহত দু’জনকে চমেক হাসপাতালে ভর্তি করা হয়। পরে দু’জনই ভোরের দিকে মারা যান।
এদিকে, নগরীর কোতোয়ালীতে গতকাল বাসচাপায় মোটর সাইকেলআরোহী এক কলেজছাত্র নিহত হয়েছেন। ফিরোজ শাহ কলোনির বাসিন্দা আলমগীর ইসলামিয়া কলেজের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি চাঁদপুর জেলার শাহরাস্তিতে। কোতোয়ালী থানার এসআই মো. ইকবাল হোসেন ভূঁইয়া বলেন, নিউ মার্কেটমুখী ৭ নম্বর রুটের একটি বাস মোটর সাইকেলকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই আলমগীর হোসেন মারা যান। বাসটি আটক করা হয়েছে, তবে চালক পালিয়ে গেছে।” প্রত্যক্ষদর্শীরা জানান, মোটর সাইকেলটিও নিউ মার্কেটমুখী ছিল। সড়কের সিআরবি সংলগ্ন অংশ পেরিয়ে এগিয়ে যাওয়ার সময় মোটর সাইকেলটি বাসটিকে অতিক্রম করে যায়। এরপরই বাসটি মোটর সাইকেলটিকে চাপা দেয়।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জ সদরে কিশোরগঞ্জ-ময়মনসিংহ আঞ্চলিক সড়কে বাসের ধাক্কায় মোটরসাইকেল আরোহী বাবা-ছেলেসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল বিকাল সাড়ে চারটার দিকে উপজেলার ডাউকিয়া গ্রামের কাছে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন নেত্রকোনার কেন্দুয়া উপজেলার গকডা মধুপুর গ্রামের হাদিস মিয়ার ছেলে রফিকুল ইসলাম (৩০) এবং আফসু মিয়ার ছেলে মো. রুবেল (৩২) ও তার পাঁচ বছরের ছেলে শাহরিয়ার (৫)। প্রথমজন ঘটনাস্থলে মারা যান। গুরুতর আহত অবস্থায় বাবা-ছেলেকে কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হলে সেখানে তাদের মৃত্যু হয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, কিশোরগঞ্জ থেকে মোটরসাইকেলে তিন আরোহী কেন্দুয়ায় যাওয়ার পথে ডাউকিয়া এলাকায় পৌঁছালে সিলেট থেকে ময়মনসিংহগামী একটি বাস (ঢাকা মেট্রো-ব-১২-০৫৮০) তাদের পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল চালক রফিক মারা যান। আহতদের হাসপাতালে নেওয়ার পর সেখানে প্রথমে মারা যায় শিশু শাহরিয়ার। পরে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা রুবেলও মারা যান।
বগুড়া : সড়ক দুর্ঘটনায় বগুড়ার শেরপুর উপজেলায় বগুড়া-ঢাকা মহাসড়কে অটোরিকশা উল্টে নীলবদন (৫০) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। গতকাল সকালে উপজেলার ঘোগা বটতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসআই কাজল নন্দী জানান, সকাল ৭টার দিকে ঘোগা বটতলা এলাকায় ঢাকাগামী একটি ট্রাকের চাকা ফেটে যায়। ট্রাকটি রাস্তার একপাশে সাইড করার সময় বগুড়াগামী একটি কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাকটিকে ধাক্কা দেয়। এতে কাভার্ডভ্যানের চালক আহত হন। এসময় বগুড়াগামী একটি অটোরিকশা দুর্ঘটনা কবলিত যান দুটির পাশ দিয়ে যাওয়ার চেষ্টা করলে চালক নিয়ন্ত্রণ হারান। অটোরিকশাটি মহাসড়কের পাশে তালগাছে ধাক্কা লেগে উল্টে যায়। এতে যাত্রী নীলবদনসহ ২-৩ জন আহত হন। এদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসক নীলবদনকে মৃত ঘোষণা করেন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে মামার বাড়িতে বেড়াতে এসে বাসের চাকায় পিষ্ট হয়ে পাপড়ি দাস (৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকালে ঢাকা-খুলনা মহাসড়কে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার প্রভাকরদীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত পাপড়ি দাস ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার তালতলা মহিলা রোড এলাকার শ্রীবাস দাসের মেয়ে। ভাঙ্গা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাহফুজুর রহমান জানান, ফরিদুপরের নগরকান্দা থেকে মা-বাবার সঙ্গে মামাবাড়ি মুকসুদপুর উপজেলার প্রভাকরদিতে আসছিল পাপড়ি দাস। এ সময় মহাসড়ক পার হতে গেলে দ্রুতগামী একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে খবর পেয়ে ভাঙ্গা হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে। ওসি আরও জানান, মায়নাতদন্ত ছাড়াই পাপড়ির মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাসটি আটক করা যায়নি।
সরিষাবাড়ী (জামালপুর) : সরিষাবাড়ীতে মোটর সাইকেলের চাপায় ৭০ বছর বয়স্ক এক বৃদ্ধার মৃত্যু হয়। আর এ ঘটনাাটি ঘটেছে গতকাল ১১ টায় উপজেলার চর আদ্রা গ্রামের প্রধান সড়কে। জানা গেছে, উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর আদ্রা গ্রামের মরহুম জাবেদ আলীর ছেলে মোয়াজ্জেম হোসেন (৭০) সকাল সাড়ে ১১ টার দিকে আদ্রা মেইনরোড থেকে বাড়ীর যাওয়ার জন্য রওনা হলে একটি মোটর সাইকেল এসে তাকে ধাক্কা দেয় । ঐ বৃদ্ধ মোটর সাইকেল চাপায় পড়ে ঘটনাস্থলেই মারা যান।স্থানীয় এলাকাবাসী মোটর সাইকেলের ড্রাইভারসহ ৪ জনকে আটক করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ