Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অচেনা আত্মীয়তায় অস্বস্তি ডেনিস নাগরিকের

পাবনা থেকে স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ডেনমার্ক থেকে পাবনায় স্বজনদের খোঁজে আসা ডেনিস দম্পত্তি তাদের আত্মীয়-স্বজনদের সন্ধান এখনও পাননি। বাংলাদেশী বংশোদ্ভূত ডেনিস নাগরিক খুব ছোট বয়সে পাবনার নগর বাড়ী ঘাট এলাকা থেকে প্রায় ৪০ বছর আগে হারিয়ে যান। সেখান থেকে চৌধুরী কামরুল ইসলাম নামে এক ব্যক্তি তাকে ঢাকার একটি অনাথ আশ্রমে দিয়ে আসেন। এই আশ্রম থেকে ডেনিস নাগরিক তাকে দত্তক নিয়ে ডেনমার্কে নিয়ে যায়।
১২ আগস্ট প্রেস কনফারেন্সে তাঁদের পাবনায় আসার কারণ এবং মিন্টো তাঁর হারিয়ে যাওয়ার আবছা স্মৃতি বর্ণনা করেন। এই বর্ণনা ধরে সেই বর্ণনা দিয়ে দলে দলে মানুষজন আসতে থাকেন আত্মীয় পরিচয়ে । তাদের নিয়ন্ত্রণ করতে হিমশিম খাচ্ছেন, গাইড চার্লস স্বাধীন বিশ্বাস।
পাবনার জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন আজ বুধবার জানিয়েছেন, তাঁর দপ্তরে ১১টি পরিবার মিন্টো ক্যারিস্টেন সোনিকের আত্মীয় দাবি করে দরখাস্ত জমা দিয়েছেন। মিন্টো দম্পত্তিকে সার্কিট হাউজে থাকার ব্যবস্থা করার কথা বললে জানান, সার্কিট হাউজ আপাতত দেওয়া যাচ্ছে না। পুলিশ বলছে, বিষয়টি তদন্ত করা হবে। তারপর ডিএনএ পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে বাংলাদেশী বংশোদ্ভূত মিন্টো কারেস্টেন সোনিকের সাথে কাদের ডিএনএ মিল রয়েছে। এই প্রক্রিয়া সম্পন্ন করতে বেশ সময় লাগবে। পুলিশ ঢাকার আশ্রমে খোঁজ খবর নিচ্ছেন। পুলিশ বলছে, তাঁরা সজাগ আছেন, টাউট-বাটপারদের ব্যাপারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ