Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩৬ পিএম | আপডেট : ১:২৩ এএম, ২০ সেপ্টেম্বর, ২০১৮

দুর্নীতির অভিযোগে গ্রেফতার করা হলো মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে। বুধবার পুত্রজয়ায় প্রতিষ্ঠানটির হেডকোয়ার্টার থেকে তাকে গ্রেফতার করা হয়।

ওয়ান মালয়েশিয়া ডেভেলপমেন্ট বেরহাদ (১এমডিবি) ফান্ডের ২ দশমিক ৬ বিলিয়ন মালয়েশিয়ান রিঙ্গিত নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে জমা করার অভিযোগে দুর্নীতিবিরোধী সংস্থা তাকে গ্রেফতার করে। বৃহস্পতিবার তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হবে।
এক বিবৃতিতে মালয়েশিয়ান এন্টি করাপশন কমিশন (এমএসিসি) জানিয়েছে, বৃহস্পতিবার বিকাল তিনটার দিকে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে কুয়ালালামপুর সেশন্স আদালতে তোলা হবে। আদালতে তোলার আগে নাজিবের কাছ থেকে বিবৃতি গ্রহণ করবে এমএসিসি। এ কাজে তারা পুলিশের সহায়তা নেবেন।
এর আগে গত ৩ জুলাই দুর্নীতির অভিযোগে কুয়ালালামপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। এছাড়া ওয়ানএমডিবি রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিলের দুর্নীতির তদন্তের অংশ হিসেবে তার বাড়ি থেকে ১৬ লাখ ডলার মূল্যের স্বর্ণ এবং হীরার নেকলেস, ১৪টি টায়রা, ১৪০০ নেকলেস, ৫৬৭ হ্যান্ডব্যাগ, ৪২৩টি ঘড়ি, ২২০০টি আংটি, ১৬০০ ব্রোচ এবং ২৩৪টি সানগ্লাস জব্দ করা হয়। তবে গ্রেফতারের একদিন পরেই এই সাবেক প্রধানমন্ত্রীকে জামিনে মুক্তি দেয় দেশটির আদালত। মুক্তি পাওয়ার পর রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিল থেকে অর্থ লুটের অভিযোগ প্রত্যাখ্যান করেন তিনি। কিন্তু নতুন করে আবারও দুর্নীতির অভিযোগে তাকে গ্রেফতার করা হলো। এমএসিসির তরফ থেকে জানানো হয়েছে, ২৩(১) ধারার অধীনে তার বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ আনা হবে।সূত্রঃ নিউজ এশিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাজিব রাজাক

২৫ জানুয়ারি, ২০১৯
১১ ডিসেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ