Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যে মুসলিম নারী পুলিশ কর্মকর্তাদের ঢোলা ইউনিফর্ম

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১৩ পিএম

নারী মুসলিম কর্মকর্তাদের জন্য ঢিলেঢালা লম্বা ইউনিফর্ম চালুর উদ্যোগ নিয়েছে যুক্তরাজ্যের একটি পুলিশ ফোর্স। আরও অধিক সংখ্যক মুসলিম নারীরা যেন সেখানে নিয়োগ লাভের ব্যাপারে আগ্রহী হয় এমন চিন্তা মাথায় রেখেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। খবর ফিনান্সিয়াল এক্সপ্রেস।
ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশ বলছে, নতুন এই ইউনিফর্মের প্রস্তাব করেছিলেন একজন মুসলিম অফিসার। পরে বাহিনীর একজন ক্লথিং ম্যানেজার এর ডিজাইন করেন।
ওয়েস্ট ইয়র্কশায়ার পুলিশের সহকারী প্রধান কনস্টেবল আঙ্গেলা উইলিয়ামস চলতি সপ্তাহে এক বিবৃতিতে বিষয়টি নিয়ে কথা বলেন। তিনি বলেন, গত মাস থেকে আমরা নারীদের জন্য একটি নতুন ইউনিফর্ম পরীক্ষা করছিলাম যা নারী গঠন যেন দৃশ্যমান না হয় সেভাবে ডিজাইন করা হয়েছে। একজন মুসলিম নারী কর্মকর্তা এর প্রস্তাব করেছিলেন। তার সহায়তায় এর ডিজাইন করেছেন আমাদের ক্লথিং ম্যানেজার।
তিনি বলেন, এই ইউনিফর্ম ঢিলেঢালা, লম্বা এবং ফুলহাতার। বাহিনীর কর্মকর্তারা এটি ভালভাবে গ্রহণ করেছে। আমরা এখন কর্মকর্তারা চাইলে তাদের জন্য এই ইউনিফর্ম সরবরাহ করছি।
আঙ্গেলা উইলিয়ামস বলেন, আমি আশা করি এই ইউনিফর্ম অপেক্ষাকৃত অনগ্রসর জনগোষ্ঠী থেকে মানুষকে ইউনিফর্মের কারণে পুলিশ বাহিনীতে যোগদানের ব্যাপারে উৎসাহিত করবে।



 

Show all comments
  • Nannu chowhan ১৯ সেপ্টেম্বর, ২০১৮, ৫:০৫ পিএম says : 0
    Maash Allah,ar amader deshe 90% mosolman howa shotteo amder law & order forcer poshak poshchimader onokorone
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ