Inqilab Logo

শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পূর্বাচলের পর এবার যশোরে দুই ভাইয়ের গুলিবিদ্ধ লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের পূর্বাচল থেকে গত শুক্রবার ভোরে ৩ জনের গুলিবিদ্ধ লাশ উদ্ধারের ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের গুলিবিদ্ধ আপন দুই ভাইয়ের লাশ উদ্ধার করা হয়েছে। রোববার সকালে যশোরের শার্শার সামটা গ্রামের মেহগনিতলা ও কেশবপুরে উপজেলার ধর্মপুর গ্রামের রাস্তার পাশ থেকে পুলিশ তাদের লাশ উদ্ধার করে।
তারা হলেন-যশোরের শার্শা উপজেলার সামটা গ্রামের ফারুক হোসেন (৫০) ও আজিজুল হক (৪৫)। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য যশোর জেনারেল হাসপাতাল মর্গে রাখা হয়েছে। নিহতদের আরেক ভাই শহিদুল ইসলাম জানান, গত শনিবার সন্ধ্যা ৭ টার দিকে আজিজুল ও তার বড় ভাই ফারুক একসঙ্গে বাড়ি থেকে বাজারের উদ্দেশ্যে বের হন। রাত দশটা পর্যন্ত বাড়িতে না ফেরায় তারা খোঁজাখুঁজি করতে থাকেন। পরে স্থানীয় লোকজন তাদের জানায়, পুলিশ পরিচয়ে সাদা পোষাকধারীরা দুই ভাইকে সামটা বাজারের কাছ থেকে একটি সাদা রঙের মাইক্রোবাসে তুলে নিয়ে গেছে। এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গেই দুই ভাইয়ের খোঁজে অন্য দুই ভাই সাইদুল ও শহিদুল শার্শা থানায় যান। কিন্তু শার্শা থানা পুলিশ এ ধরনের কাউকে আটক করা হয়নি বলে জানান। পরে তারা বাঁগআচড়া পুলিশ ক্যাম্প ও বেনাপোল পোর্ট থানায়ও খোঁজ খবর নেন। সেখানেও এ ধরনের কাউকে আটক করা হয়নি বলে তাদের জানানো হয় শহিদুল ইসলাম জানান।
তিনি আরো বলেন, দুই ভাইয়ের কোন খবর না পেয়ে নির্ঘুম রাত কাটে পরিবারের সদস্যদের। পরে গতকাল সকালে গ্রামের পাশের একটি মাঠে প্রথমে আজিজুলের এবং পরে কেশবপর উপজেলার চিংড়ী বাজার সংলগ্ন ধর্মপুর গ্রামের মাঠ থেকে ফারুকের লাশ উদ্ধার দেখায় পুলিশ।
নিহতদের স্বজনদের দাবি, পুলিশ পরিকল্পিতভাবে দুই ভাইকে গুলি করে হত্যার পর লাশ দুটি প্রায় ৩৫ কিলোমিটার দূরবর্তী দুই এলাকায় ফেলে রেখে পরে উদ্ধার নাটক সাজাচ্ছে। তারা এ হত্যাকান্ডের বিচার দাবি করেন।
শার্শার বাগআঁচড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আব্দুর রহিম হাওলাদার সাংবাদিকদের জানান, আজিজুল একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। সম্ভবত মাদক ব্যবসাকে কেন্দ্র করে দুই পক্ষের বন্দুকযুদ্ধে তিনি মারা যেতে পারেন। নিহত আজিজুলের বিরুদ্ধে শার্শা থানা ও বেনাপোল পোর্ট থানায় মাদক সংক্রান্ত ৭-৮টি মামলা রয়েছে বলে তিনি দাবি করেন। নিহতের আরেক ভাই সাইদুল দাবি করেন, তার ভাই আজিজুল মাটি বিক্রির ব্যবসা করতেন। অনেক আগে বোমা বিস্ফোরণে তার দুটি হাত বিচ্ছিন্ন হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ