Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের ষড়যন্ত্র চলছে’

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

জামিয়া নূরিয়া ইসলামিয়া আশরাফাবাদ-এর মহাপরিচালক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর হাফেজ মাওলানা ক্বারী শাহ আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর বলেছেন, দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও সামাজিক বিশৃংখলা সৃষ্টির ষড়যন্ত্র চলছে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকার তিনি আহবান জানান।‘কোরআনের উপর ডাঃ কালিদাস বৈদ্য আরোপিত অপবাদের জবাব’ নামে একটি পুস্তিকা প্রকাশ করে তিনি এ আহবান জানান।
পুস্তিকায় তিনি লিখেছেন, - ডাঃ কালিদাস বৈদ্য তার “বাঙালির মুক্তিযুদ্ধে অন্তরালের শেখ মুজিব” বইয়ে সূরা তাওবার ৫নং আয়াত, সূরা নিসার ৮৯ নং আয়াত, সূরা আনফালের ৩৯ নং আয়াত, সূরা মুহাম্মদের ৪নং আয়াতের অপব্যাখ্যা করে বলেছেন যে, ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের সময় এদেশের মুসলমানরা আল্লাহর হুকুম হিসেবে এই আয়াতগুলি তামীল করতে গিয়ে ত্রিশ লক্ষ হিন্দুকে হত্যা করেছে, হিন্দুদের বাড়ীঘর লুণ্ঠনের পর তা জ্বালিয়ে দিয়েছে, হিন্দু নারীদের নির্যাতনের পর ধর্ষণ করেছে- যা সম্পূর্ণ মিথ্যা, বিভ্রান্তিকর। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ত্রিশ লক্ষ হিন্দু হত্যা হয়নি, পবিত্র কুরআনের আয়াতের দোহাই দিয়ে কোনো হিন্দু নারীকে ধর্ষণ করা হয়নি বা হিন্দুদের বাড়ীঘর লুণ্ঠনের পর তা জ্বালিয়ে দেয়া হয়নি। এসব কাজ ইসলামের দৃষ্টিতে সম্পূর্ণ হারাম। কোরআনের আয়াত ১৯৭১ সালে হিন্দুদের হত্যা, তাদের বাড়ীঘর লুণ্ঠন বা হিন্দু নারীদের ধর্ষণের জন্য নাযিল হয়নি। তার লেখা বইয়ে এরকম অনেক বিতর্কিত বিষয় আছে। এ বইয়ের কারণে দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট, সামাজিক বিশৃঙ্খলা সৃষ্টি বা রাজনৈতিক স্থীতিশীলতা নষ্ট হতে পারে। এ বইটি সম্পর্কে আলোচনা করে এবং পবিত্র কোরআনের অপব্যাখ্যা দূর করে সংসদে বক্তব্য রাখার জন্য তিনি সংসদ সদস্যদের প্রতি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খেলাফত আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ