Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট কারাগার থেকে ১৪২ বন্দির মুক্তি

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সিলেটে লঘু অপরাধে কারাগারে থাকা ১৪২ বন্দি মুক্তি পেয়েছেন। গতকাল রোববার সিলেটের আদালত থেকে মুক্তি পেয়েছেন তারা। মুক্তিপ্রাপ্ত বন্দির মধ্যে মেট্টা আইন ও চুরি-ছিনতাইসহ বিভিন্ন মামলার আসামি রয়েছেন। গতকাল তারা আদালতে আত্মপক্ষ সমর্থন করলে প্রত্যেকে জামিনে মুক্তি পান। তাদের অনেকে মামলা থেকে অব্যাহতিও পেয়েছেন।
সিলেট কেন্দ্রীয় কারাগারের জেল সুপার আব্দুল জলিল সাংবাদিকদের জানান, লঘু অপরাধে কারাগারে থাকা হাজতিদের ব্যক্তিজীবনে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে ভোগান্তি পোহাতে হচ্ছে। তাদের আদালতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়। নিজেদের দোষ স্বীকার করে অনেকে জামিন পেয়েছেন। এছাড়া অনেককে মামলা থেকে খালাস দেন আদালতের বিচারক। তিনি আরো জানান, নির্দিষ্ট কোনো আদালত এই জামিন ও মামলা থেকে খালাসের আদেশ দেয়নি। প্রত্যেকে আলাদা আদালত থেকে জামিন মঞ্জুর ও খালাসক্রমে মুক্তির নির্দেশনা দেওয়া হয়। এখন থেকে এই প্রক্রিয়া চলমান থাকবে বলে জানান জেল সুপার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ