Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃহত্তর জাতীয় ঐক্যের কর্মসূচি ঘোষণা আজ

মূল লক্ষ্য নিরপেক্ষ নির্বাচন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সাবেক প্রেসিডেন্ট অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী ও আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট জাতীয় ঐক্যের আজ আনুষ্ঠানিক যাত্রা শুরু হচ্ছে। কেন্দ্রীয় শহীদ মিনারে জোটের নেতৃবৃন্দের উপস্থিতিতে বিকাল ৪টায় ঐক্যবদ্ধকর্মসূচী ঘোষনা করা হবে। যুক্তফ্রন্টের ৯দফা এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার ৭দফা দাবি সমন্বয় করে একটি অভিন্ন কর্মসূচী ইতোমধ্যে চূড়ান্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডির সভাপতি আ স ম আবদুর রবের বাসায় এক বৈঠকে কর্মসূচী চূড়ান্ত করা হয়েছে। ওই বৈঠক শেষে জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহবায়ক ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, আমরা বৃহত্তর জাতীয় ঐক্য গড়ার লক্ষে ঐক্যমত্যে পৌঁছেছি। শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে আমাদের অভিন্ন কর্মসূচী ঘোষনা করা হবে।
কর্মসূচী সম্পর্কে জানতে চাইলে যুক্তফ্রন্ট নেতা নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না ইনকিলাবকে বলেন, আমাদের অভিন্ন কর্মসূচী চূড়ান্ত হয়েছে। কেন্দ্রী শহীদ মিনারে নেতৃবৃন্দ আগামীকাল (আজ) তা ঘোষনা করবেন। আসলে আমরা চাই একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন। সে নির্বাচনের লক্ষে যে সব দাবি আছে তা নিয়ে আমরা জনগণের কাছে যেতে চাই।
নাগরিক সমাজের প্রতিনিধি গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এ বিষয়ে দৈনিক ইনকিলাব বলেন, জাতীয় ঐক্যের মূল লক্ষ্য হলো একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। এই সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় করতে জনগণকে নিয়ে বৃহত্তর ঐক্য গঠিত হচ্ছে। আমরা মনে করি বৃহত্তর জাতীয় ঐক্যের মাধ্যমে যে গণজাগরণের সৃষ্টি হবে তাতে সুষ্ঠু নির্বাচন হলে এই ঐক্য জয়ী হবে। আর নির্বাচনে জয়ী হলে এই জোট কি করবে তার একটি ইশতেহার জনগণের সামনে তুলে ধরা হবে। এই ইশতেহারে থাকবে একটি সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত শান্তি সমৃদ্ধির বাংলাদেশ গড়ার দিক নির্দেশনা।



 

Show all comments
  • মাসুদ ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৫ এএম says : 0
    অপেক্ষায় রইলাম
    Total Reply(0) Reply
  • আরিফ ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৬ এএম says : 0
    এই ঘোষণার উপর হয়তো অনেক কিছু নির্ভর করবে
    Total Reply(0) Reply
  • আরিফ ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৩:১৬ এএম says : 0
    এই ঘোষণার উপর হয়তো অনেক কিছু নির্ভর করবে
    Total Reply(0) Reply
  • G.pasa ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৩০ এএম says : 0
    কোন কিচ্ছু হবেনা।
    Total Reply(0) Reply
  • G.pasa ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৩২ এএম says : 0
    কিচ্ছু হবেনা।যে লাউ সে ক+লু =কদু।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ