Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জালিয়াত চক্রের গেম ইজ ওভার

ঢাবিতে ভর্তিযুদ্ধ শুরু

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাণিজ্য অনুষদের অধীনে ‘গ’ ইউনিটের স্মাতক (সম্মান) শিক্ষাবর্ষ ২০১৭-১৮ এর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ববিদ্যালয়ের এবারের ভর্তিযুদ্ধ। পরীক্ষা পরবর্তী সময়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন জালিয়াত চক্রের গেম ইজ ওভার।
তিনি বলেন, প্রশাসনের কঠোরতার কারনে এবার ভর্তি পরীক্ষায় কোন ধরনের জালিয়াতি বা অসদুপায় অবলম্বনের সুযোগ তৈরী হয়নি। আশা করি সামনের পরীক্ষাগুলোও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে।
এবারে গ-ইউনিটে ১,২৫০টি আসনের জন্য মোট ২৬,৯৬০জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৫৪টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: কামাল উদ্দীন, সিন্ডিকেট সদস্য এস এম বাহালুল মজনুন, বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ও গ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিজনেস স্টাডিজ ভবনের বিভিন্ন পরীক্ষা-কেন্দ্র পরিদর্শন করেন। প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে উপস্থিত থেকে ভর্তি পরীক্ষা পর্যবেক্ষণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ