Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

১২টি চোরাই অটোরিকশাসহ জালিয়াত চক্রের ৫ জন গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০১৯, ১২:০৩ এএম

চোরাই অটোরিকশা। নিবন্ধনের কাগজপত্রও ভুয়া। বৈধ অটোরিকশার নাম্বার লাগিয়ে দিব্যি চলছে সড়কে। একই নাম্বারে একাধিক অটোরিকশা দেখে অভিযানে নামে পুলিশ। অতঃপর ১২টি চোরাই অটোরিকশাসহ জালিয়াত চক্রের পাঁচজনকে পাকড়াও করা হয়। নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গতকাল মঙ্গলবার তাদের গ্রেফতার করা হয়।

চক্রটি জালিয়াতির মাধ্যমে ভুয়া নম্বর প্লেইট ব্যবহার করে রাস্তায় অটোরিকশা নামাতেন বলে পুলিশের দাবি। গ্রেফতারকৃতরা হলেন- গোলাম আকবর (৫০), আনোয়ার হোসেন (৩৮), সজীব সিকদার (৪৮), সিহাবুর রহমান ওরফে মিঠু (৪২) ও কামাল হোসেন (৪৩)।
গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, আমাদের কাছে তথ্য ছিল একই নম্বর প্লেইটের বেশকিছু অটোরিকশা নগরীতে চলাচল করছে। সে তথ্য নিয়ে আমরা বেশ কিছুদিন ধরে কাজ করে আসছি। অভিযানের প্রথমদিকে আমবাগান, খুলশীসহ কয়েকটি এলাকা থেকে তিনটি নম্বরের মোট ছয়টি অটোরিকশা আটক করি। পরে তাদের নিয়ে অভিযানে পুরো চক্রটির সন্ধান পাওয়া যায় এবং আরও ছয়টি অটোরিকশা আটক করা হয়। গ্রেফতার পাঁচজন ছাড়াও চক্রটিতে আরও কয়েকজন আছে বলে জানান তিনি।

গোয়েন্দা কর্মকর্তা জাহাঙ্গীর বলেন, গোলাম আকবর অন্যদের মাধ্যমে বিভিন্ন স্থান থেকে চোরাই ও নিবন্ধনবিহীন অটোরিকশা সংগ্রহ করে। পরে সেগুলোর জন্য মিঠুর মাধ্যমে বিআরটিএর বাতিল করা অটোরিকশার নম্বর সংগ্রহ করে। নম্বর সংগ্রহ করে তা কাগজপত্র তৈরি করে। পরে চেসিস, ইঞ্জিন নম্বর পাল্টে অটোরিকশাগুলো রাস্তায় নামানো হয়। দীর্ঘদিন ধরে এ চক্রটি এ অপকর্ম করে আসছে। তবে সম্প্রতি নগরীতে একই নম্বরের একাধিক অটোরিকশা চলাচল করতে দেখায় অভিযানে নামে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অটোরিকশাসহ জালিয়াত চক্র গ্রেফতার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ