Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

টেইলর-উইলিয়ামসদের নিয়েই আসছে জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

এশিয়া কাপের পর অক্টোবরে জিম্বাবুয়ের সাথে বাংলাদেশের হোম সিরিজ। এ সময়ে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য জিম্বাবুয়েকে আতিথেয়তা দিবে বাংলাদেশ। এই সিরজকে সামনে রেখে পুরনো ক্রিকেটারদের নিয়ে শক্তিশালী দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।
বোর্ডের সঙ্গে দ্ব›েদ্বর জেরে নিজেদের মাটিতে ত্রিদেশীয় সিরিজে বাদ পড়েন পুরনো কিছু ক্রিকেটার। বাংলাদেশ সফরে তাদের মাধ্যে ডাক পেয়েছেন ব্রেন্ডন টেইলর, ক্রেইগ আরভিন এবং শন উইলিয়ামস। তবে ফেরা হয়নি চুক্তি থেকে বাদপড়া সিকান্দার রাজা। স¤প্রতি বোর্ড তাকে ডেকে পাঠালে ইংল্যান্ডে ক্লাব ক্রিকেট নিয়ে ব্যস্ততার দোহায় দিয়ে বোর্ডের সাথে দেখা করেননি রাজা। আর এরপরই তাকে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয়।
বাংলাদেশ সফরে ওয়ানডে ও টেস্টের জন্য আলাদাভাবে দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। দুই ফরম্যাটেই অধিনায়ক করা হয়েছে হ্যামিল্টন মাসাকাদজাকে। দল ঘোষণার পর প্রধান নির্বাচক এই দল নিয়ে বেশ আশাবাদী। তিনি মনে করেন যথেষ্ট শক্তিশালী এই দল, তাই বাংলাদেশ থেকে ভাল ফলাফল নিয়ে ফিরতে পারবে বলে তার ধারণা।
ওয়ানডে স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), সলোমন মিরে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, এ্যালটন চিগম্বুরা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, তারিসাই মুসাকান্দা, তেন্ডাই চাতারা, সিফাস ঝুওয়ো, ব্র্যান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, জন নুম্বু।
টেস্ট স্কোয়াড: হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), ব্রায়ান চ্যারি, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেইলর, শন উইলিয়ামস, পিটার মুর, রেজিস চাকাভা, ডোনাল্ড তিরিপানো, কাইল জার্ভিস, ওয়েলিংটন মাসাকাদজা, রায়ান বার্ল, তেন্ডাই চাতারা, ব্র্যান্ডন মাতুভা, রিচার্ড এনগারাভা, জন নিম্বু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়া কাপ

২৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ