Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যান্সারে ডায়নার প্রেমিক অলিভারের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩০ পিএম

অলিভার হোর ছিলেন লেডি ডায়নার থেকে অন্তত ১৬ বছরের বড়। একই সঙ্গে তিনি ছিলেন যুবরাজ চার্লসের ঘনিষ্ঠ বন্ধু। তাতে অবশ্য ডায়নার সাথে তার প্রেম আটকায়নি। অবশেষে ক্যান্সারে ভুগে ৭৩ বছর বয়সে ফ্রান্সে মারা গেছেন ডায়নার সেই প্রাক্তন।
ডায়নার বাকি যে কজন প্রেমিকের কথা জানা যায় (জেমস হেউইট, জেমস গিলবে, উইল কার্লিং, হাসনাত খান এবং ডোডি আল ফায়েদ) তার মধ্যে অলিভারকেই সবচেয়ে সৌম্য দর্শন বলে মনে করা হতো। নব্বইয়ের দশকের গোড়ার দিকে ডায়না-অলিভারের সম্পর্ক নিয়ে হইচই শুরু হলেও প্রেমিক অলিভার কখনও তা স্বীকার করেননি।
কথিত আছে, কেনসিংটন প্যালেসে ঢোকার সময়ে ডায়না একবার অলিভারকে গাড়ির ডিকিতে নিয়ে এসেছিলেন। একবার রাজপ্রাসাদের রক্ষীরা অর্ধনগ্ন অবস্থায় অলিভারকে খুঁজে পেয়েছিলেন একটি তেজপাতা গাছের পেছনে।
কয়েকটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় পত্রিকা আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, ডায়না একটা সময়ে অলিভারকে নিয়ে রাতদিন মগ্ন ছিলেন। তার ঘনিষ্ঠ বান্ধবী লেডি বোকারকে (এক কূটনীতিকের স্ত্রী) ডায়ানা বলেছিলেন-তিনি দিবাস্বপ্ন দেখছেন, সুপুরুষ অলিভারের সঙ্গে ইতালিতে জীবন কাটাচ্ছেন। তিন সন্তানের জনক অলিভার শিল্পসামগ্রীর ব্যবসায় জড়িত ছিলেন। পরে বিশেষজ্ঞ হয়ে ওঠেন ইসলামি শিল্পকলায়। তার স্ত্রী ডায়ান ছিলেন তেল সাম্রাজ্যের উত্তরাধিকারী।
১৯৯৪ সাল নাগাদ ডায়নার সঙ্গে সম্পর্ক থেকে বেরিয়ে আসতে চেয়েছিলেন অলিভার। কিন্তু ডায়না সেই সময় অলিভারের বাড়িতে ফোন করে করে পাগল করে দিতেন। তিনি অলিভারকে ৩শ’বার ফোন করেছিলেন বলে দাবি করা হয়।
তবে ১৯৯৫ সালে এক সাক্ষাৎকারে ডায়না স্বীকার করেছিলেন যে, তিনি অলিভারকে কখনও-কখনও ফোন করেছেন। ছয় থেকে নয়মাসের মধ্যে বেশ কয়েক বার। তবে কিছুতেই ৩ শ’ বার নয়।
ব্রিটিশ রাজপরিবারের জীবনীকার লেডি কলিন ক্যাম্পবেলের দাবি, এই সময়ে ডায়না অসম্ভব মনোকষ্টে ভুগছিলেন। কারণ তিনি অন্তঃসত্ত্বা হয়ে পড়ায় গর্ভপাতের সিদ্ধান্ত নিতে হয়েছিল তাকে। সে সন্তান অলিভারেরই কি না, তা নিয়ে মুখ খোলেননি জীবনীকার। সূত্র: দ্য সান, ডেইলি মেইল, দ্য মিরর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়নার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ