Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অমুসলিমদের ৩০ আসন বরাদ্দের সুযোগ নেই -বিবৃতিতে ইসলাম ও দেশরক্ষা কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ইসলাম ও দেশরক্ষা কমিটির আহবায়কক নাসিমুর রহমান রেজভী এবং সদস্য সচিব মাওলানা আমিরুল ইসলাম কাসেমী গতকাল এক বিবৃতিতে বলেছেন, জাতয়ী পার্টির চেয়ারম্যান হুসাইন মুহম্মদ এরশাদ স¤প্রতি হিন্দুদের এক সমাবেশে ঘোষণা দিয়েছেন, তিনি ক্ষমতায় আসলে হিন্দুদের জন্য ৩০ আসন সংরক্ষণ করবেন। এছাড়া তিনি ৩ দিন পূজার ছুটি দেয়ার পক্ষে বক্তব্য দিয়েছেন এবং ‘রাষ্ট্রধর্ম ইসলাম’ করার জন্য হিন্দুদের নিকট দুঃখপ্রকাশ করে ‘রাষ্ট্রধর্ম ইসলামকে’ চরমভাবে হেয় করেছেন। নেতৃদ্বয় তার এরূপ ধৃষ্টতার তীব্র নিন্দা করেছেন।
তারা বলেন, বাংলাদেশ মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশ। জন্মলগ্ন থেকেই এই দেশটি পাশ্ববর্তী হিন্দু ভারতের ষড়যন্ত্রের শিকার। বহুদিন ধরে ভারতের উগ্রহিন্দু নেতারা দাবি করে আসছে বাংলাদেশের মানচিত্র থেকে একটি অংশ আলাদা করে তা হিন্দুদের দিয়ে দিতে। সেই দাবিরই বহি:প্রকাশ ঘটেছে হিন্দুদের জন্য আলাদা ৩০টি আসন বরাদ্দের ঘোষণা দেয়ার মাধ্যমে। মূলত, এটা বাংলাদেশকে টুকরো টুকরো করার ষড়যন্ত্র।
নেতৃদ্বয় বলেন, বিজেপি সরকার একজন মুসলিম এমপিকেও নির্বাচনের জন্য মনোনয়ন দেয়নি। অথচ বাংলাদেশে হিন্দুদের জন্য সিট আলাদা করে বরাদ্দ দিয়ে তাদের জন্য রামরাজত্বের আয়োজন করে দিতে আগ্রহী এরশাদ।
৯৫ শতাংশ মুসলিম অধ্যুষিত দেশে হিন্দু আসনের কোন সুযোগ নেই। এরশাদকে সেক্ষেত্রে মুসলিম অধ্যুষিত আসনকেই হিন্দু আসন হিসেবে বরাদ্দ দিতে হবে। তারা বলেন, এদেশের মুসলমানরা এরশাদ ও তার ‘গৃহপালিত’ দলের নয়। মুসলমানদের ওপর কোন হিন্দু এমপি কে ভোট দেয়ার বাধ্যবাধকতা চাপিয়ে দিলে তারা সেটা বরদাশত করবে না।



 

Show all comments
  • মোঃ সবুজ মিয়া ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৪৪ পিএম says : 0
    এরশাদ সাহেব একজন ..........., কখন কি বলে সে নিজেও বলতে পারে না তার কোন নিজের উপর ব্যালেন্স নাই। সে ............... কখন কি বলে সকালে এক কথা দুপুরে এক কথা। এই স্বাধীন রাষ্ট্রের মধ্যে এত .... রাজনীতিবিদ থাকে কি করে আমি কিছুই বুঝতে পারি না ‌‍!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ