Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘ইসলামপন্থীদেরকে ঐক্যবদ্ধ হতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, কিছু রাজনৈতিকদল ইসলাম বাদ দিয়ে জোট মহাজোটের দিকে ঝুঁকছে। এ সব জোট-মহাজোটে ইসলাম নেই। দুনিয়ার মোহে অনেক ওলামায়ে কেরামও এদিকে-ওদিক ছুটাছুটি করছেন। তিনি বলেন, ভোট একটি আমানত। কাজেই বুঝশুনে ভোট বা সমর্থন দিতে হবে। মুসলমানদেরকে কুরআন সুন্নাহর বাইরে যাওয়া যাবেনা। কুরআনী শাসন প্রতিষ্ঠায় ইসলামপন্থিদেরকে ঐক্যবদ্ধ হতে হবে।
গতকাল বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তরের দায়িত্বশীল সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। দলের উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে এবং সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন অন্যান্য নেতৃবৃন্দ।
মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ৫ জানুয়ারি নির্বাচনের পর বলা হয়েছিল কিছুদিন পর সবার অংশগ্রহণে আরেকটি গ্রহণযোগ্য নির্বাচন দেওয়া হবে। কিন্তু চার বছরেও তা দেওয়া হয়নি। নির্বাচন না দিয়ে পুরো সময়টাই পার করে সরকার। তিনি বলেন, সরকারি দলের জন্য এক ধরনের আইন, আর সাধারণ মানুষের জন্য আরেক আইন। নূ্যূনতম সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার হবে কিনা তা নিয়েও সংশয় আছে।
গতকাল ডেমরার আমূলিয়াস্থ একটি মিলনায়তনে ঢাকা-৫ আসন নির্বাচন পরিচালনা কমিটির ঈদ পূনর্মিলনী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। ঢাকা-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী আলহাজ¦ আলতাফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দলের ঢাকা মহানগর দক্ষিণ মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী ও মাওলানা শেখ নুরউন নবী। বক্তব্য রাখেন আলহাজ¦ মোস্তবা জামান, আলহাজ¦ ঈসমাঈল হোসেন, হাফেজ ওবায়দুল্লাহ বরকত প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম

৩ মার্চ, ২০২৩
২ মার্চ, ২০২৩
১ মার্চ, ২০২৩
২৮ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ