Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রকাশক বাচ্চু হত্যার দু’আসামি বন্দুকযুদ্ধে নিহত

উদ্দেশ্য ছিল ডাকাতি

মুন্সীগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

দেশ জুড়ে আলোচিত মুন্সীগঞ্জের বøগার, লেখক-প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যার অন্যতম ২ আসামি পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে নিহত হয়েছেন। নিহতরা হলেন বাচ্চু হত্যার মূল পরিকল্পনাকারী শামিম এবং অপর জন অস্ত্র যোগানদাতা এখলাস। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে শ্রীনগরের সাতগাঁও এলাকার কে সি রোডে এ ঘটনা ঘটে।
জানা যায়, জেএমবির বোমা কারিগর শামীম ওরফে বোমা শামিম এবং এখলাস মুন্সিগঞ্জের শ্রীনগরে এসেছিল ডাকাতি করতে। দুটি মোটরসাইকেলযোগে আসা এ দুজনের সঙ্গে আরও দুজন ছিল। শ্রীনগরে পুলিশের চেকপোস্টে তাদের থামার সঙ্কেত দেওয়া হলে চারজন ককটেল ফাটিয়ে গুলি করতে থাকে। এরমধ্যে দু’জন পালিয়ে গেলেও শামীম ও এখলাস মারা যায়। এসময় পুলিশের তিন সদস্য আহত হন। এছাড়া ঘটনাস্থল থেকে একটি ৭ দশমিক ৬৫ বোরের একটি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১১ টি তাজা ককটেল, দুটি ছোড়া এবং একটি রেজিষ্ট্রিবিহীন মোটর সাইকেল উদ্বার করা হয়।
এ ব্যাপারে মুন্সীগঞ্জের পুলিশ সুপার জায়েদুল আলম পিপিএম গতকাল শুক্রবার বেলা ১১ টায় নিজ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে জানান, তথ্য প্রযুক্তির সহায়তায় শাহজাহান বাচ্চু হত্যার আসামীদের গতিবিধির উপর নজর রাখছিল পুুলিশ। এ ধারাবাহিকতায় বৃহস্পতিবার শ্রীনগরের কেসি রোডে চেকপোষ্ট বসায় পুলিশ। রাত ২ টায় দুটি মোটর সাইকলে ৪ আরোহীকে থামার সঙ্কেত দেয়। এ সময় আরোহীরা পুলিশের ওপর ককটেল ছুড়ে, গুলি করতে করতে পালিয়ে যেতে থাকে। পুলিশও পাল্টা গুলি চালালে ঘটনাস্থলে ২ জন নিহত ও বাকী ২ জন পালিয়ে যেতে সমর্থ হয়। পরে নিহতদের পরিচয় নিশ্চিত হয়, এরা হলো শাহজাহান হত্যার মূল পরিকল্পনাকারী কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়ার লক্ষৌ গ্রামের শামিম (৩০) ওরফে বোমা শামিম এবং অপর জন জামালপুর জেলার খামারপাড়া গ্রামের বাসিন্দা এখলাস (৩২)। শামিমের বিরুদ্ধে আরো ৪টি ডাকাতি মামলা রয়েছে। পুলিশের দাবী এখলাস বাচ্চু হত্যাকান্ডে ব্যবহৃত অস্ত্র সিরাজদিখানের বালুচরে ভাড়া বাসায় রেখেছিল। উল্লেখ্য এর আগে ২৭ জুন বাচ্চু হত্যার আরো ১ আসামী আবদুর রহমান বন্দুক যুদ্ধে নিহত হয়েছিলো।
প্রসঙ্গত : গত ১১ জুন সন্ধ্যায় মুন্সীগঞ্জ সিরাজদিখানের পূর্ব কাকালদী গ্রামে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মুক্তচিন্তার লেখক, প্রকাশক জেলা কমিউনিষ্ট পার্টি সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান বাচ্চু (৬০)। তিনি বিভিন্ন বøগে ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি করতেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ