Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাবেক উপমন্ত্রী নূরুল আমীন খান পাঠানের ১৮তম মৃত্যুবার্ষিকী

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বাংলাদেশ সরকারের প্রয়াত সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমীন খান পাঠান এমপি’র ১৮তম মৃত্যুবার্ষিকী আজ ৭ সেপ্টেম্বর শুক্রবার। এ উপলক্ষ্যে দোয়া-মাহফিল ও স্মরণ সভার আয়োজন করেছে মরহুমের পরিবার, বিভিন্ন প্রতিষ্ঠান ও তার অনুসারীরা।
মরহুমের একমাত্র পুত্র বিশিষ্ট শিল্পপতি গৌরীপুর উপজেলা কৃষক দলের আহবায়ক ফয়সল আমীন খান পাঠান ডায়মন্ড জানান, আগামীকাল শনিবার সকাল ১০টায় আমার প্রয়াত পিতার নামে প্রতিষ্ঠিত নূরুল আমীন খান পাঠান উচ্চ বিদ্যালয়ে এবং দুপুর ১২টায় ইসলামাবাদ মাদরাসা মাঠে মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া-মাহফিল ও স্মরণ সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও উনার হাতে প্রতিষ্ঠিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিকৃতিতে শ্রদ্ধা, কোরআনখানি, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।
জানাযায়, প্রয়াত স্বাস্থ্য উপমন্ত্রী নূরুল আমীন খান পাঠান এমপি তার রাজনৈতিক জীবনে ১৯৮৫ সালে তিনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ১৯৮৬ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে স্বাস্থ্য উপমন্ত্রীর দ্বায়িত্ব পালন করেন। ১৯৮৮ সালে তিনি দ্বিতীয় বারের মত সংসদ সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য নির্বাচিত হন। সর্বশেষ ১৯৯০ সালে তিনি ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ফলে তিনি গৌরীপুরের সার্বিক উন্নয়ন’সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলেন।
প্রসঙ্গত, ২০০০সালের সেপ্টেম্বর ভোর রাতে তিনি হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি একজন পুত্র সন্তান এবং একটি মেয়ে সন্তান’সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুবার্ষিকী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ