Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শপথ নিলেন সালাম মুর্শেদী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

খুলনা-৪ আসনের (রূপসা- তেরখাদা-দীঘলিয়া) আসনের এমপি হিসেবে শপথ নিয়েছেন উপ-নির্বাচনে নবনির্বাচিত সাবেক ফুটবলার ও ব্যবসায়ী নেতা আব্দুস সালাম মুর্শেদী। গতকাল বৃহস্পতিবার সংসদ ভবনে স্পিকার শিরীন শারমিন চৌধুরী সালাম মুর্শেদীকে এমপি হিসেবে শপথ পড়ান।
জাতীয় নির্বাচনের মাত্র তিন মাস আগে এই উপ নির্বাচনে আর কোনো প্রার্থী না থাকায় মঙ্গলবার খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ইউনুচ আলী একমাত্র প্রার্থী সালাম মুর্শেদীকে নির্বাচিত ঘোষণা করেন। স্পিকারের দপ্তরে এই শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সংসদ সচিব (রুটিন দায়িত্ব) আ ই ম গোলাম কিবরিয়া।
অন্যদের মধ্যে হুইপ মো. শাহাব উদ্দিন, মাহবুব আরা বেগম গিনি, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল, খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনর রশীদ, এফবিসিসিআই পরিচালক মো. হাবিবুল্লাহ ডন এ সময় উপস্থিত ছিলেন। সালাম মূর্শেদীর বাড়ি খুলনার রূপসা উপজেলায়। তিনি বাংলাদেশে এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইএবি) সভাপতি, এনভয় গ্রæপের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ গার্মেন্টস ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিজিএমইএ) সাবেক সভাপতি।
আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজার মৃত্যুতে শূন্য ঘোষিত খুলনা-৪ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের তারিখ নির্ধারিত ছিল ২০ সেপ্টেম্বর। কিন্তু ওই আসনে আর কোনো প্রার্থী না থাকায় তাকে ২৬ আগষ্ট বিজয়ী ঘোষণা করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ